বৃহস্পতিবার, ৭ মে, ২০২০ ০০:০০ টা

সেনাবাহিনী প্রধানের সঙ্গে জিওসিদের মতবিনিময়

করোনাভাইরাসের কারণে উদ্ভ‚ত পরিস্থিতিতে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ ভিডিও কনফারেন্সের মাধ্যমে সম্প্রতি ঢাকা সেনানিবাসস্থ সেনাবাহিনী প্রধানের দফতর থেকে সেনাবাহিনীর জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি)-দের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় সেনাপ্রধান জিওসিদের কভিড-১৯ মোকাবিলায় প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন। সেনাবাহিনীর দায়িত্বপূর্ণ এলাকায় তাদের প্রতিটি সদস্যের জন্য বরাদ্দকৃত রেশন থেকে অসহায়, দুস্থ ও গরিবদের মাঝে ত্রাণ বিতরণ অব্যাহত রাখার নির্দেশনা দেন। তিনি অসুস্থ, গরিব রোগীদের চিকিৎসাসেবা প্রদান অব্যাহত রাখারও নির্দেশনা দেন। সেনাপ্রধান এ সময় বলেন, প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্বে আমরা কাজ করে যাচ্ছি। তাঁর নির্দেশনা বাস্তবায়নে সেনাবাহিনী সর্বদা প্রস্তুত রয়েছে। ভিডিও কনফারেন্সে জিওসিবৃন্দ মাঠ পর্যায়ে সেনাবাহিনীর বিভিন্ন কার্যক্রমের বিষয়ে সেনাপ্রধানকে অবহিত করেন। আইএসপিআর।

ভিডিও কনফারেন্সে সেনাবাহিনী প্রধান বাংলাদেশ সেনাবাহিনীর ৭ পদাতিক ডিভিশন, ৯ পদাতিক ডিভিশন, ১০ পদাতিক ডিভিশন, ১৭ পদাতিক ডিভিশন, ১৯ পদাতিক ডিভিশন, ২৪ পদাতিক ডিভিশন, ৩৩ পদাতিক ডিভিশন, ৫৫ পদাতিক ডিভিশন, ৬৬ পদাতিক ডিভিশন, আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ড (আর্টডক) এবং ঢাকা, লজিস্টিকস এরিয়ার জিওসির সঙ্গে মতবিনিময় করেন।

উল্লেখ্য, গত ২৪ মার্চ থেকে ওহ অরফ ঃড় ঈরারষ চড়বিৎ-এর আওতায় মাঠ পর্যায়ে বেসামরিক প্রশাসনের সঙ্গে সেনাবাহিনী দেশের ৬২টি জেলায় করোনাভাইরাসের বিস্তার রোধে কাজ করছে। আইএসপিআর।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর