রবিবার, ৫ জুলাই, ২০২০ ০০:০০ টা

গ্রাহক সেবা পেতে এসে যেন কেউ হয়রানির শিকার না হয় : বিদ্যুৎ প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, একজন গ্রাহক যেন সেবা পেতে এসে কোনো অবস্থাতেই হয়রানির শিকার না হয় এদিকে সবাইকে খেয়াল রাখতে হবে। আমাদের বিতরণ, সঞ্চালন ও উৎপাদন কোম্পানিগুলো অনেক বেশি সক্ষমতা অর্জন করেছে। প্রকৌশলীদেরও সক্ষমতা বাড়াতে হবে। দক্ষতা অর্জনের পাশাপাশি গ্রাহক সন্তুষ্টির উপরও জোর দেন তিনি। প্রতিমন্ত্রী গতকাল তার বাসভবন থেকে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে বাংলাদেশ পাওয়ার ম্যানেজমেন্ট ইনস্টিটিউট আয়োজিত ‘ডেসকোতে নবনিযুক্ত ৩২ জন সহকারী প্রকৌশলীর বুনিয়াদি প্রশিক্ষণ’-এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। নসরুল হামিদ বলেন, মানবসম্পদ উন্নয়নে প্রশিক্ষণের কোনো বিকল্প নেই। ২০৪১ সালের উন্নত বাংলাদেশের জন্য প্রয়োজন মানবিক গুণসম্পন্ন দক্ষ মানব সম্পদ।

 

আজকের এই প্রশিক্ষিত কর্মকর্তারাই উন্নত বাংলাদেশ গড়বে। প্রতিমন্ত্রী বলেন, বর্তমানে বাংলাদেশ বিদ্যুৎ ক্ষেত্রে অভূতপূর্ব যে সাফল্য অর্জন করেছে সেখানে আরও দক্ষ জনশক্তি প্রয়োজন। এ কারণেই বাংলাদেশ পাওয়ার ম্যানেজমেন্ট ইনস্টিটিউটের মতো একটি প্রতিষ্ঠানের সৃষ্টি হয়েছে। বাংলাদেশ পাওয়ার ম্যানেজমেন্ট ইনস্টিটিউটকে আমরা আন্তর্জাতিক মানের প্রশিক্ষণ প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে চাই।

বাংলাদেশ পাওয়ার ম্যানেজমেন্ট ইনস্টিটিউটের রেক্টর মো. মাহবুব-উল-আলমের সভাপতিত্বে ভার্চুয়াল এই অনুষ্ঠানে অন্যদের মধ্যে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস ও বিদ্যুৎ সচিব ড. সুলতান আহমেদ বক্তব্য রাখেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর