রবিবার, ৫ জুলাই, ২০২০ ০০:০০ টা

খুলনায় ওয়াসার পাইপ ফেটে ময়লা-দুর্গন্ধ পানিতে সয়লাব

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় নগরজুড়ে মাটির নিচে টেলিফোন ও নেটের তার বসানোর কাজ করছে বিটিসিএল। কিন্তু তাদের নিয়োগকৃত ঠিকাদারি প্রতিষ্ঠানের খামখেয়ালিপনায় মাটি খোঁড়ার সময় বিভিন্ন স্থানে ওয়াসার পাইপ লাইন ক্ষতিগ্রস্ত হচ্ছে। এরই মধ্যে নগরীর বানরগাতি ডলফিন মোড়ে ওয়াসার মেইন পাইপ ফেটে পানিতে ময়লা-আবর্জনা মিশে দুর্গন্ধ ছড়িয়ে পড়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন নগরবাসী। জানা যায়, গত কয়েক দিন ধরে খুলনা ওয়াসার সরবরাহকৃত পানির সঙ্গে ময়লা আসছে।

 সেই সঙ্গে পানিতে দুর্গন্ধ ও কাদামাটিযুক্ত পানি বের হচ্ছে। খুলনা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল্লাহ জানান, বিটিসিএলের টেলিফোন লাইন মাটির নিচ থেকে নেওয়ার জন্য রাস্তা খোঁড়ার সময় ওয়াসার মেইন পাইপ ফেটে গেছে। যে কারণে ওয়াসার পানিতে ময়লা ঢুকে গেছে।

 তবে দ্রুত সময়ের মধ্যে পাইপ মেরামতের কাজ চলছে। তিনি বলেন, বিটিসিএলকে কাজ শুরুর আগেই চিঠি দেওয়া হয়েছে। যে স্থানে পাইপ বসানোর জন্য খোঁড়া হবে তা ওয়াসাকে আগেই জানাতে বলা হয়েছে। কিন্তু তাদের খালখেয়ালিপনায় কয়েকটি স্থানে ওয়াসার পাইপ লাইন ক্ষতিগ্রস্ত হয়েছে।

এদিকে বিটিসিএলের উপমহাব্যবস্থাপক মো. তারিকুল ইসলাম খান বলেন, ঠিকাদারি প্রতিষ্ঠানের মাধ্যমে আন্ডারগ্রাউন্ডে তার বসানোর কাজ চলছে। মাটি খোঁড়ার সময় তাদের সতর্ক থাকার জন্য বলা হয়েছে। তবে নাগরিক নেতাদের অভিযোগ, খুলনায় বিভিন্ন প্রতিষ্ঠানের সমন্বয়হীনতার কারণে এভাবে ভোগান্তিতে পড়তে হয় নগরবাসীকে। সিটি করপোরেশনের কাছ থেকে অনুমতি নিয়ে বিদ্যুৎ বা বিটিসিএল রাস্তা খোঁড়াখুঁড়ি করে। পরে ওই রাস্তা মেরামত না করায় ভোগান্তিতে পড়তে হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর