সোমবার, ৬ জুলাই, ২০২০ ০০:০০ টা

ইলেকট্রিশিয়ানদের চাহিদা বৃদ্ধি পাচ্ছে

-বিদ্যুৎ প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, বৈদ্যুতিক সেবা সম্প্রসারণের ফলে দক্ষ ইলেক্ট্রিশিয়ানদের চাহিদা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। ইলেক্ট্রিশিয়ানদের চাহিদা বিদেশেও রয়েছে। ইংরেজি ভাষা ও যথাযথ প্রশিক্ষণ পেলে স্বল্প শিক্ষিত ইলেক্ট্রিশিয়ানরা বহির্বিশ্বে কাজ করে দেশের সুনাম বৃদ্ধি করতে পারবে। প্রতিমন্ত্রী গতকাল ভার্চুয়ালি ‘প্রশিক্ষণপ্রাপ্ত ইলেক্ট্রিশিয়ানদের মাঝে কারিগরি পারমিট সার্টিফিকেট বিতরণ’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি কর্তৃক বিদ্যুৎ বিভাগের মনোনীত কার্যক্রম হিসেবে বৈদ্যুতিক কর্মপেশায় দক্ষ জনশক্তি তৈরির লক্ষ্যে তিন হাজার প্রশিক্ষণার্থীকে প্রশিক্ষণ প্রদান কার্যক্রমকে গ্রহণ করা হয়েছে।

ইতিমধ্যে ৫১৫৫ জনকে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। আজ (গতকাল) ৩৯০০ জনকে কারিগরি পারমিট প্রদান কার্যক্রম উদ্বোধন করা হলো। এতে তৃণমূল পর্যায়ে কর্মসংস্থান সৃজন হবে এবং এই ইলেক্ট্রিশিয়ানরা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হতে ও সাশ্রয়ী বৈদ্যুতিক যন্ত্রপাতি ব্যবহারসহ সচেতনতা বৃদ্ধিতে জনগণকে উৎসাহিত করবে। ফলে বৈদ্যুতিক দূর্ঘটনাও অনেকাংশে হ্রাস পাবে।

এ সময় অনুষ্ঠানে বিদ্যুৎ বিভাগের সচিব ড. সুলতান আহমেদ, বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিব মোসাঃ মাকসুদা খাতুন ও পাওয়ার সেলের ডিজি মোহাম্মদ হোসাইন উপস্থিত ছিলেন। 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর