বুধবার, ১৫ জুলাই, ২০২০ ০০:০০ টা

স্বাস্থ্য মন্ত্রণালয় ঘেরাওয়ে পুলিশের বাধা

নিজস্ব প্রতিবেদক

স্বাস্থ্য মন্ত্রণালয় ঘেরাওয়ে পুলিশের বাধা

বিভিন্ন দাবিতে গতকাল রাজধানীতে বাম সংগঠনগুলো মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি পালন করে -বাংলাদেশ প্রতিদিন

স্বাস্থ্যমন্ত্রী ও স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকসহ (ডিজি) সংশ্লিষ্ট দুর্নীতিবাজ কর্মকর্তাদের অপসারণের দাবিতে বাম সংগঠনগুলোর কর্মসূচিতে বাধা দিয়েছে পুলিশ। গতকাল দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে কর্মসূচি শুরু হয়। এদিকে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ও স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক আবুল কালাম আজাদকে অপসারণ দাবিতে গতকাল বিকালে কেন্দ্রীয় শহীদ মিনারের পাদদেশে অবস্থান কর্মসূচি পালন করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ। মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচিতে ছাত্র ইউনিয়ন, যুব ইউনিয়ন, খেতমজুর সমিতি, কৃষক সমিতি, উদীচী, গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র, হকার্স ইউনিয়নসহ বিভিন্ন সংগঠন অংশ নেয়। একটি বিক্ষোভ মিছিল নিয়ে তারা পল্টন মোড় হয়ে জিরো পয়েন্টে প্রবেশ করলে    

পুলিশ সদস্যরা আটকে দেন। এরপর মিছিলে অংশগ্রহণকারীরা প্রায় ঘণ্টাখানেক রাস্তা অবরোধ করে সমাবেশ করেন। এ সময় যানবাহন চলাচলে বিঘ্নতার সৃষ্টি হয়। সমাবেশে কৃষক সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনোয়ার হোসেন রেজা সভাপতিত্ব এবং ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক অনিক রায় সঞ্চালনা করেন। বক্তারা বলেন, করোনাভাইরাস টেস্ট পরীক্ষার কোনো ফি নেওয়া যাবে না। স্বাস্থ্য মন্ত্রণালয়ের অসৎ ঠিকাদারি প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল করতে হবে। স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে মিঠু গংদের উৎখাত করতে হবে। রিজেন্ট হাসপাতাল এবং জেকেজির দুর্নীতি তদন্ত করে জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।

শহীদ মিনারের অবস্থান কর্মসূচিতে মুক্তিযুদ্ধ মঞ্চ কেন্দ্রীয় কমিটির সভাপতি আমিনুল ইসলাম বুলবুল, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো. আল মামুনসহ অন্যরা বক্তব্য দেন।

 

সর্বশেষ খবর