শিরোনাম
শুক্রবার, ২৪ জুলাই, ২০২০ ০০:০০ টা

শপথ নিলেন উপ নির্বাচনে বিজয়ী এমপিরা

নিজস্ব প্রতিবেদক

একাদশ জাতীয় সংসদের এমপি হিসেবে শপথ নিয়েছেন বগুড়া-১ ও যশোর-৬ আসন থেকে উপনির্বাচনে বিজয়ী দুই সংসদ সদস্য সাহাদারা মান্নান ও শাহিন চাকলাদার। শপথ গ্রহণের পর তারা ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে গিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। গত ১৪ জুলাই অনুষ্ঠিত ওই উপনির্বাচনে বগুড়া-১ আসন থেকে নির্বাচিত হন আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা ও সাবেক এমপি আবদুল মান্নানের স্ত্রী সাহাদারা মান্নান এবং যশোর-৬ আসন থেকে নির্বাচিত হন যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শাহিন চাকলাদার।

মৃত্যুজনিত কারণে সংসদের আসন দুটি শূন্য হয়েছিল।

জাতীয় সংসদের গণসংযোগ বিভাগ জানায়, সংসদ ভবনের শপথ কক্ষে গতকাল বিকাল সাড়ে ৩টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তাদের দুজনকে এমপি হিসেবে শপথ বাক্য পাঠ করান। এ সময় ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, হুইপ ইকবালুর রহিম ও মো. নাসির উদ্দিন উপস্থিত ছিলেন। শপথ অনুষ্ঠান সঞ্চালনা করেন জাতীয় সংসদের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান।

উল্লেখ্য, আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা আবদুল মান্নানের মৃত্যুতে গত ১৮ জানুয়ারি বগুড়া-১ আসনটি শূন্য হয়। এ ছাড়া সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের মৃত্যুতে যশোর-৬ আসনটি ২১ জানুয়ারি শূন্য হয়। নির্বাচন কমিশন ২৯ জানুয়ারি উপনির্বাচনের তফসিল ঘোষণা করে। কিন্তু করোনাভাইরাসের প্রকোপের কারণে শেষ মুহূর্তে ভোট স্থগিত করা হয়। পরে গত ৪ জুলাই পুনরায়  ভাট গ্রহণের তারিখ ঘোষণা করা হয় এবং গত ১৪ জুলাই দুই আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হয়।

এদিকে মৃত্যুজনিত কারণে জাতীয় সংসদের আরো চারটি (পাবনা-৪, ঢাকা-৫, সিরাজগঞ্জ-১ এবং ঢাকা-১৮) আসন শূন্য রয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর