বুধবার, ২৬ আগস্ট, ২০২০ ০০:০০ টা

গজফিতা হাতে সড়কে মেয়র খালেক

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় সড়ক সংস্কারে কাজের মান নিশ্চিত করতে কঠোর অবস্থান নিয়েছেন সিটি মেয়র তালুকদার আবদুল খালেক। গতকাল কয়েকটি সংস্কার কাজের আরসিসি ঢালাইয়ের আগে তিনি গজ-ফিতা দিয়ে লোহার ঘনত্ব মেপে দেখেন। দরপত্র অনুযায়ী সঠিকভাবে লোহার রড দেওয়া হয়েছে কিনা সরেজমিনে যাচাই করেন। এ সময় মেয়র বলেন, ‘আমি নিজে দুর্নীতি করি না, কাউকে দুর্নীতি করতেও দেব না।’ গতকাল সড়কে ফিতা হাতে সিটি মেয়রের ছবি ফেসবুকে প্রকাশ হলে নগরবাসীর মধ্যে আগ্রহ তৈরি হয়। অনেকেই সড়কে কাজের মান নিশ্চিত করতে তার এ সাহসী ভূমিকার প্রশংসা করেন। তিনি গতকাল সকালে ১৪ নম্বর ওয়ার্ডে মেট্রোপলিটন পুলিশ লাইনসের ২ নম্বর গেটের সামনের সড়ক ও মুজগুন্নি আবাসিক এলাকার ২ নম্বর সড়কের সংস্কার কাজ পরিদর্শন করেন।

এ সময় সিটি মেয়র বলেন, ‘বৃষ্টি কমলে সড়কে বড় ধরনের সংস্কার কাজে হাত দেওয়া হবে।

 এখন ঢালাই দিলে বৃষ্টির পানিতে নষ্ট হবে, দুই দিন পর বলবে চুরি করেছে। এর দায়ভার কিন্তু আমি নেব না। আবহাওয়া অনুকূলে এলে সব কাজ তিন মাসের মধ্যে হয়ে যাবে ইনশা আল্লাহ।’

এর আগে বিভিন্ন সময় সিটি মেয়র সন্ধ্যার পর সব ধরনের ঢালাই কাজ বন্ধ ঘোষণা, নির্মাণস্থলে আনা নিম্নমানের মাল ঠিকাদারকে ফেরত দিতে বাধ্য করা ও সড়কে ব্যবহৃত ইট নিজেই ভেঙে পরীক্ষা করে আলোচনায় আসেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর