রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

রংপুরে ১০ মাসেও পূর্ণাঙ্গ হয়নি কমিটি

নজরুল মৃধা, রংপুর

বিগত ১০ মাসেও রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি হয়নি। ফলে তৃণমূলের নেতা-কর্মীদের মাঝে কিছুটা ক্ষোভ বিরাজ করছে। জেলা আওয়ামী লীগে সভাপতি-সম্পাদকসহ কয়েকজনের নাম ঘোষণা করা হলেও মহানগর কমিটি চালাচ্ছেন শুধু সভাপতি ও সম্পাদক। দলীয় সূত্রে জানা গেছে, গত বছরের ২৮ নভেম্বর রাতে টাউন হলে কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে জেলা ও মহানগর আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে আগের সভাপতি ও সম্পাদককেই বহাল রাখা হয়েছে। জেলার ভারপ্রাপ্ত সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ সভাপতি ও সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজুকে সাধারণ সম্পাদক করা হয়। এ ছাড়া মহানগরে সাবেক সভাপতি সাফিয়ার রহমান সফিকে সভাপতি ও সাবেক সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডলকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

জেলা আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, সে সময় কয়েকটি পদেও নাম ঘোষণা দেওয়া হয়। পরে জেলা আওয়ামী লীগ ৭১ সদস্যবিশিষ্ট কমিটি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে পাঠায়। কিন্তু গতকাল পর্যন্ত ওই কমিটি কেন্দ্র থেকে পাস হয়ে আসেনি। অপরদিকে মহানগর আওয়ামী লীগের শুধু সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়।

বর্তমানে মহানগর আওয়ামী লীগ চালাচ্ছেন সভাপতি ও সম্পাদক। দীর্ঘ ১০ মাসেও পূর্ণাঙ্গ কমিটি না হওয়ায় তৃণমূল নেতা-কর্মীদের মাঝে ক্ষোভ জমাট বাঁধছে বলে একাধিক নেতা-কর্মী জানিয়েছেন।

জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ বলেন, কেন্দ্রীয় নেতারা চলে যাওয়ার পরপরই আমরা ৭১ সদস্যবিশিষ্ট কমিটি ঢাকা পাঠিয়েছি। কিন্তু ওই কমিটি এখন পর্যন্ত অনুমোদন পায়নি।

এদিকে মহানগর শাখার সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল বলেন, সিটি করপোরেশনের উন্নয়নের স্বার্থে  পূর্ণাঙ্গ কমিটি জরুরি। তিনি বলেন, খুব দ্রুত পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর