শুক্রবার, ১৬ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

আওয়ামী লীগ বিএনপিকে শত্রু নয়, রাজনৈতিক প্রতিপক্ষ মনে করে

-ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ বিএনপিকে শত্রু নয়, রাজনৈতিক প্রতিপক্ষ মনে করে

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নেতারা উপনির্বাচনের আগে থেকেই ভরাডুবির আশঙ্কা করছেন, জনগণের কাছে তারা কী বলে ভোট চাইবেন? তিনি বলেন, আওয়ামী লীগের ক্ষমতার উৎস জনগণ এবং জন আস্থা। আওয়ামী লীগ জনগণকে কখনো শত্রু মনে করে না, এমনকি বিএনপিকেও শত্রু ভাবে না বরং রাজনৈতিক প্রতিপক্ষ মনে করে। গতকাল সিরাজগঞ্জ এবং কুমিল্লায় মহাসড়কে পণ্যবাহী যানবাহনের চালকদের জন্য বিশ্রামাগার নির্মাণের সূচনা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

 সেতুমন্ত্রী তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন। ওবায়দুল কাদের বলেন, বিএনপির রাজনৈতিক সব কৌশল এখন জনগণের কাছে ভোঁতা হয়ে গেছে। দিবারাত্র সরকারের সমালোচনা করেও বিএনপি নেতারা দেশে গণতন্ত্র নেই বলে যে অভিযোগ করেন, তা তাদের নিজেদের অভিযোগের অসারতা প্রমাণ করে। শেখ হাসিনার পরমতসহিষ্ণুতা আছে বলেই বিএনপি নেতারা অবিরাম মিথ্যাচারের ঢোল বাজিয়ে যেতে পারছেন। তিনি বলেন, বর্তমান সরকার গণতন্ত্রের প্রতি শ্রদ্ধাশীল বিধায় যে কোনো দলের গণতন্ত্রচর্চা, রীতিনীতিকে সম্মান করে। তিনি বলেন, সরকার শ্রদ্ধা করে বিরুদ্ধমত আর তাই বিএনপিসহ বিরোধী দলগুলো প্রতিনিয়ত সরকারের বিরুদ্ধে বিষোদগার করে যাচ্ছে, করছে মিথ্যাচার। অবাধ মতপ্রকাশের স্বাধীনতা আছে বলেই বিরোধীদলগুলো সরকারের সমালোচনা করতে পারছে। আর গণমাধ্যম স্বাধীন বলেই তারা প্রচার ও প্রকাশ করতে পারছে।

সরকারের মদদে নাকি সন্ত্রাসী কার্যকলাপ হচ্ছে বিএনপি নেতাদের এই অভিযোগের জবাবে তিনি বলেন, বিএনপির কমিটি গঠনের পর তাদের অফিসে আগুন দিয়েছে কে? নিজেরা মারামারি করে নিজেদের হাত ভাঙছে, মনোনয়ন নিয়ে চালাচ্ছে সন্ত্রাসী কার্যক্রমন্ড এসব তো তাদের নিজেদের সৃষ্ট।

সর্বশেষ খবর