শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

রাজশাহীতে হবে উত্তরের বৃহৎ বঙ্গবন্ধু টাওয়ার

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীতে হবে উত্তরের বৃহৎ বঙ্গবন্ধু টাওয়ার

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের উদ্যোগে রাজশাহীতে অত্যাধুনিক বঙ্গবন্ধু টাওয়ার নির্মাণ হতে যাচ্ছে। রাজশাহী হাউজিং এস্টেটের ১ নম্বর সেক্টরের উপশহর নিউমার্কেট এলাকায় নির্মিতব্য বঙ্গবন্ধু টাওয়ার হবে উত্তরবঙ্গের সর্বোচ্চ উঁচু টাওয়ার। গতকাল নগর ভবনে বঙ্গবন্ধু টাওয়ারের প্রস্তাবিত নকশা রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনের কাছে উপস্থাপন করা হয়। প্রস্তাবিত নকশাটি পছন্দ করে মেয়র বঙ্গবন্ধু টাওয়ার নির্মাণে সহযোগিতার আশ্বাস দেন। পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনে নকশাটি উপস্থাপন করেন এ কে এম আমিনুর রশিদ।                 এ কে এম আমিনুর রশিদ জানান, রাজশাহী গ্রিন সিটি ও ক্লিন সিটি। সে জন্য বঙ্গবন্ধু টাওয়ার নির্মাণের নকশায় গ্রিনকে প্রাধান্য দেওয়া হয়েছে। টাওয়ার জুড়ে প্রাকৃতিক পরিবেশের আবেশ তৈরি করা হয়েছে। প্রস্তাবিত নকশায় বঙ্গবন্ধু টাওয়ারের বেজমেন্ট হবে তিনতলা এবং ভবন দৃশ্যমান হবে ২৫ তলা।

টাওয়ারে ১০ লাখ স্কয়ার ফিট স্পেস থাকবে। যেখানে কমার্শিয়াল, অ্যাপার্টমেন্ট, শপিং স্পেস, মসজিদ, সর্বাধুনিক সিনেপ্লেক্স, অ্যাপার্টমেন্ট ব্লক র‌্যাম্প কানেকটিং ইত্যাদি থাকবে।

বঙ্গবন্ধু টাওয়ার নির্মাণে প্রায় ৫০০ কোটি টাকা ব্যয় হবে। এ সময় জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ রাজশাহী সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও প্রকল্প পরিচালক মো. শামসুল আলম, মেয়রের একান্ত সচিব মো. আলমগীর কবিরসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

                মেয়র জানান, বঙ্গবন্ধু টাওয়ার ভবনটি দেখতে হবে আকর্ষণীয় ও দৃষ্টিনন্দন। যা হবে উত্তরাঞ্চলের সর্বোচ্চ উঁচু ভবন। যেহেতু ভবনটি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে নির্মিত হবে, তাই ভবনে এলে যে কেউ যাতে বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পারে, সে ব্যবস্থা রাখা হবে।

সর্বশেষ খবর