শিরোনাম
বুধবার, ৯ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

ভাস্কর্য বিরোধিতার মামলা প্রত্যাহার দাবি ইসলামী সংগঠনের

নিজস্ব প্রতিবেদক

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণে বিরোধিতার অভিযোগে দায়ের করা মামলা প্রত্যাহরের দাবি অব্যাহত রয়েছে।

হেফাজতে ইসলাম : সংগঠনের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী গতকাল এক বিবৃতিতে মামলা প্রত্যাহরের দাবি জানিয়ে বলেছেন, ইসলামবিদ্বেষী গোষ্ঠী সরকারকে আলেমদের সঙ্গে সংঘাতে জড়াতে ভুল প্ররোচনা দিচ্ছে। সংবিধানে নাগরিকদের ধর্মীয় স্বাধীনতা নিশ্চিত করা হয়েছে।

খেলাফত মজলিস : সংগঠনের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের অবিলম্বে মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে বলেছেন, মূর্তি ও ভাস্কর্য নিয়ে দেশে এক উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে। আমরা প্রতিবাদ করেই যাব। সত্য কথা বলেই যাব। আলেম ওলামা কোনো কিছু ভাঙচুর করতে বলেননি। তারা ইসলামের আলোকে ভাস্কর্য বৈধ না অবৈধ তা সরকারসহ জাতিকে জানিয়ে দিয়েছেন। বাকি কাজ সরকারের। গতকাল এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। অধ্যাপক ডাক্তার রিফাত হোসেন মালিকের সভাপতিত্ব ও অধ্যাপক মাওলানা আজীজুল হক পরিচালনা করেন। এদিকে বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির মহাসচিব মাওলানা মুসা বিন ইযহার বলেছেন, শীর্ষ তিন আলেমের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের ষড়যন্ত্র করে হয়রানির অপচেষ্টা করা হলে দেশের আপামর তৌহিদি জনতা তা প্রতিহত করবে।

 জাতীয় সাধারণ পরিষদের অধিবেশন উপলক্ষে গতকাল প্রস্তুতি কমিটির সভায় একথা বলেন তিনি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর