শনিবার, ৯ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

ক্ষমতাসীনদের দুষ্টচক্রে দেশ

-রিজভী

নিজস্ব প্রতিবেদক

ক্ষমতাসীনদের দুষ্টচক্রে দেশ

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, উন্নয়নের নামে ক্ষমতাসীনদের দুষ্টচক্রে দেশ। তাদের সঙ্গে বিতাড়িত স্বৈরশাসক আইয়ুব খানের কথিত উন্নয়নের এক দশকেরই তুলনা চলে। যারা গণতন্ত্র হরণ করে, মানুষের বাকস্বাধীনতা ও ভোটাধিকার কেড়ে নিয়ে কথিত উন্নয়নের এক যুগপূর্তি করতে চান, সেদিন আর বেশি দূরে নয়, স্বৈরশাসক আইয়ুব খানের মতো তাদেরও পতন হবে। গতকাল রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। সংবাদ সম্মেলনে দলের চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক মামুন আহমেদ, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, জাসাসের হেলাল খান, জাকির হোসেন রোকন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সাইফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

তিনি বলেন, দেশটাকে পরিণত করা হয়েছে দুর্নীতিবাজদের অভয়ারণ্যে। এক দশকে দেশ থেকে ৯ লাখ কোটি টাকা পাচার করে দেওয়া হয়েছে, ব্যাংকগুলোকে দেউলিয়া করে ফেলা হয়েছে।

দেশের টাকা বিদেশে পাচার করে ক্ষমতাসীন দলের দুর্নীতিবাজরা কানাডায় গড়ে তুলেছে বেগমপাড়া, বিভিন্ন দেশে গড়ে তুলেছে অবৈধ সম্পদের পাহাড়। সেজন্য বলি, প্রধানমন্ত্রী যে ভাষণই দেন না কেন, স্বৈরাচার হিসেবেই তার কেবলমাত্র বিশ্বজোড়া নাম-ডাক হয়েছে। বিএনপির এই নেতা আরও বলেন,  প্রকৃতপক্ষে গণতন্ত্র হত্যা, ভোটাধিকার হরণ, খুন, গুম, অপহরণ, ধর্ষণ, টাকা পাচার, দুর্নীতি-লুণ্ঠন ও দুর্বৃত্তায়ন, দুঃশাসনের এক যুগ পার করল বাংলাদেশ। বছরের পর বছর ধরে অবৈধভাবে ক্ষমতা কুক্ষিগত করে রাখতে ক্ষমতাসীন দুষ্টচক্র মুক্তিযুদ্ধের মূলমন্ত্র সাম্য-মানবাধিকার-ন্যায়বিচারকে নির্বাসনে পাঠিয়ে দিয়ে জনগণকে বোকা বানাতে তথাকথিত উন্নয়নের স্লোগান তুলেছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর