সোমবার, ৮ মার্চ, ২০২১ ০০:০০ টা
এমসি কলেজে সংঘবদ্ধ ধর্ষণ

আদেশ মন্ত্রণালয়ে থাকায় শুনানি হলো না

নিজস্ব প্রতিবেদক, সিলেট

আদেশ মন্ত্রণালয়ে থাকায় শুনানি হলো না

সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় দায়েরকৃত দুই মামলার বিচারকার্য একই আদালতে, একসঙ্গে পরিচালনার নির্দেশ দিয়েছিল উচ্চ আদালত। কিন্তু এই আদেশ গতকাল পর্যন্ত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে প্রক্রিয়াধীন থাকায় সিলেট নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালে আলোচিত মামলাটির শুনানি হয়নি।

আদেশ আসার পরপরই ট্রাইব্যুনালে বিচার কার্যক্রম শুরু হবে বলে বাদীপক্ষের আইনজীবীদের জানিয়েছেন ট্রাইব্যুনালের বিচারক মোহিতুল হক ইনাম চৌধুরী।

এ দিন সকালে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে সব আসামিকে কারাগার থেকে আদালতে হাজির করা হলেও উচ্চ আদালতের আদেশ না পৌঁছায় শুনানি না করেই পুনরায় তাদের কারাগারে পাঠানো হয়। বাদীপক্ষের আইনজীবী প্যানেলের প্রধান শহীদুজ্জামান চৌধুরী জানান, মহানগর দায়রা জজ আদালতে সংঘবদ্ধ ধর্ষণের সঙ্গে মারধর, ছিনতাই ও চাঁদাবাজির ঘটনায় দায়েরকৃত মামলাটির শুনানির ধার্য্য তারিখ ছিল ১০ ফেব্রুয়ারি। কিন্তু উচ্চ আদালত ধর্ষণ ও অন্যান্য অপরাধের ঘটনায় দায়েরকৃত দুই মামলা একই আদালতে একই সঙ্গে চলার আদেশ দিলে ধার্য তারিখে শুনানি হয়নি। গতকাল মামলার পরবর্তী তারিখ ছিল। কিন্তু উচ্চ আদালতের আদেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে প্রক্রিয়াধীন আছে। তাই মন্ত্রণালয় থেকে আদেশ আসার পরই উভয় মামলার কার্যক্রম একসঙ্গে শুরু হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর