শুক্রবার, ২৬ মার্চ, ২০২১ ০০:০০ টা

সাম্প্রদায়িক সম্প্রীতির বুলি শুধু মুখেই : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজকে আওয়ামী লীগ ক্ষমতায় থাকার পরেও কী কারণে সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষ ভারতে চলে যাচ্ছে? কারণ হচ্ছে, এই সময়ে তাদের ওপর নির্যাতনের পরিমাণ বেড়ে গেছে। ক্ষমতাসীনদের লক্ষ্যই হচ্ছে, তাদের সম্পত্তি দখল করা। তাদের বিভিন্ন রকমের সুযোগ-সুবিধা গ্রহণ এবং মালামাল লুট করা। আওয়ামী লীগ মুখে বলে, তারা সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করতে চায়। সংখ্যালঘুদের স্বার্থরক্ষা করতে চায়। কিন্তু এখন পর্যন্ত শত্রু সম্পত্তি আইন তারা বাতিল করেনি।

গতকাল দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসন কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব এই অভিযোগ করেন।

মির্জা ফখরুল আরও বলেন, আওয়ামী লীগ কখনোই সংখ্যালঘু সম্প্রদায়ের পক্ষশক্তি ছিল না। তারা যেমন সন্ত্রাসী কায়দায় ক্ষমতায় টিকে আছে। ঠিক একই কায়দায় তারা হিন্দু সম্প্রদায়ের সম্পত্তি দখল করেছে। যুবলীগের সন্ত্রাসী হারমাদ বাহিনী হিন্দুদের বাড়িঘর, মন্দির উপাসনালয়ে ব্যাপক ভাঙচুর ও লুটপাট করেছে। শিশু বাচ্চাদের নিয়ে বাথরুমে প্রাণ ভয়ে পালিয়ে থাকা মহিলাদের বের করে এনে লাঞ্ছিত করেছে।

সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স ও নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরী উপস্থিত ছিলেন। গত ২০ মার্চ নিতাই রায় চৌধুরীর নেতৃত্বে সুনামগঞ্জ জেলা সভাপতি কলিম উদ্দিন আহমেদ মিলন, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নুরুল, বিএনপির কেন্দ্রীয় নেতা এবং নারী ও শিশু অধিকার ফোরামের সদস্যসচিব অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী শাল্লায় গিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন। প্রত্যক্ষদর্শী ও ক্ষতিগ্রস্তদের বক্তব্য লিপিবদ্ধ করে একটি প্রতিবেদন দলের মহাসচিবের কাছে জমা দেন।

সর্বশেষ খবর