বুধবার, ২৮ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

রোদে রিকশা চালানো অবস্থায় বৃদ্ধ চালকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে প্রখর রোদে রিকশা চালানো অবস্থায় এক বৃদ্ধ চালকের মৃত্যু হয়েছে। গতকাল সকাল সাড়ে ১১টায় নগরীর সদর রোডের ল্যাবএইড ডায়াগনস্টিক সেন্টারের সামনে এই ঘটনা ঘটে। তীব্র গরমে হিট স্ট্রোকে ওই ব্যক্তির মৃত্যু হতে পারে বলে ধারণা চিকিৎসকের। হতভাগা ওই রিকশাচালকের নাম রাজা মিয়া (৬৭)। তিনি নগরীর মথুরানাথ স্কুল গলির বুলবুল মিয়ার বাড়ির ভাড়াটিয়া এবং ঝালকাঠি সদরের বাসিন্দা। ঘটনাস্থল পরিদর্শনকারী কোতোয়ালি মডেল থানার সহকারী উপ-পরিদর্শক রিয়াজুল ইসলাম জানান, রাজা মিয়া প্রখর রোদের মধ্যে রিকশা চালাচ্ছিলেন। সকাল সাড়ে ১১টার দিকে ল্যাবএইড ডায়াগনস্টিকের সামনে রিকশা থামায় সে। এ সময় সে অসুস্থ হয়ে রাস্তায় পড়ে যায়। স্থানীয়রা তাকে ধরাধরি করে ল্যাবএইডে নিয়ে যায়। সেখানকার সেবিকারা তাকে সেবা শুশ্রƒষা দেওয়ার চেস্টা করে। খবর পেয়ে তার পরিবারের সদস্যরা এলে তাদের নিয়ে রাজা মিয়াকে জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানকার জরুরি বিভাগের চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. আফিয়া সুলতানা বলেন, রাজা মিয়াকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে।

 তীব্র গরমের কারণে হিট স্ট্রোকে তার মৃত্যু হতে পারে বলে ধারণা চিকিৎসকের। মৃত্যু হওয়ার পর তার লাশ গ্রামের বাড়ি নিয়ে যাওয়া হয় বলে মুঠোফোনে জানান তার ছেলে ইমন মিয়া। সেখানে তাকে দাফন করার কথা বলেন তিনি।

গত কয়েক দিন ধরে বরিশালে তীব্র গরম অনুভূত হচ্ছে। গতকাল দুপুর ২টায় বরিশালের সর্বোচ্চ তাপমাত্রা ছিলো ৩৭.৩ ডিগ্রি সেলসিয়াস। চলতি মৌসুমে বরিশালে সর্বোচ্চ ৩৮.৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা উঠেছিল গত ২৫ এপ্রিল।

সর্বশেষ খবর