বৃহস্পতিবার, ২০ মে, ২০২১ ০০:০০ টা

তিন বোনেরই উচ্চশিক্ষার স্বপ্ন পূরণ হলো না, পাশাপাশি সমাহিত

নিজস্ব প্রতিবেদক, রংপুর

প্রীতি, রিতু ও ফাতেমা কারওই উচ্চ শিক্ষার স্বপ্ন পূরণ হলো না। গাইবান্ধার সাঘাটায় যমুনা নদীতে ঘুরতে গিয়ে মঙ্গলবার পানিতে ডুবে মারা গেছে তারা। তাদের সবার বাড়ি রংপুর শহরের তাজহাট এলাকায়। গতকাল সকালে একই কবরস্থানে পাশাপাশি তিন বোনকে সমাহিত করা হয়েছে। তাদের বাড়িতে চলছে শোকের মাতম। রংপুর সিটি করপোরেশনের তাজহাট এলাকার মোল্লাপাড়ার ব্যবসায়ী সেলিমুল্লাহ হকের মেয়ে সারাহ হক প্রীতি (২৫) ও সওদা হক রিতু (২৪) এবং তাদের মামাতো বোন মৃত রানা মিয়ার মেয়ে অনামিকা সরওয়ার ফাতিমার (২০) যমুনায় ডুবে মর্মান্তিক মৃত্যু হয়। প্রীতি রংপুর সরকারি কলেজের ডিগ্রি তৃৃতীয়বর্ষ, রিতু বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বিবিএ অষ্টম সেমিস্টার ও ফাতিমা সমাজকল্যাণ কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী ছিলেন।

তাদের তিনজনেরই স্বপ্ন ছিল উচ্চ শিক্ষা গ্রহণ করে সরকারি কর্মকর্তা হওয়ার। কিন্তু যমুনা তাদের সেই স্বপ্ন কেড়ে নিয়েছে।  বাকরুদ্ধ প্রীতি ও রিতুর বাবা সেলিমুল্লাহ কান্নাজড়িত কণ্ঠে জানালেন, আমার দুটিই মেয়ে। কোনো ছেলে নেই। আশা ছিল মেয়ে দুটিকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করব। কিন্তু ওরা দুজনই আমার বুক খালি করে চলে গেল। এখন কাকে নিয়ে স্বপ্ন দেখব। ওরা দুজনই সরকারি প্রশাসনের ক্যাডার হতে চেয়েছিল। অন্যদিকে ফাতিমার বাবা মারা গেছেন অনেক আগেই। স্বামীর মৃত্যুর পর অনেক কষ্টে মেয়েকে বড় করেছেন তার মা। ফাতিমার মায়ের স্বপ্ন ছিল মেয়েকে সরকারি অফিসার বানাবেন। তারও সেই স্বপ্ন ধূলিস্মাৎ হয়ে গেছে।

গতকাল সকালে তিন বোনকে পাশাপাশি তাজহাট শরীফিয়া কবরস্থানে দাফন করা হয়। এ সময় সেখানে এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়। জানাজা ও দাফনে অংশ নেওয়া অনেকেই চোখের পানি সংবরণ করতে পারেননি।

সর্বশেষ খবর