মঙ্গলবার, ২৫ মে, ২০২১ ০০:০০ টা

নির্বাচন ব্যবস্থা নয় ভেঙে পড়েছে বিএনপি

নিজস্ব প্রতিবেদক

নির্বাচন ব্যবস্থা নয় ভেঙে পড়েছে বিএনপি

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সাম্প্রতিক সব নির্বাচনে পরাজিত হয়ে এখন নির্বাচনে অংশগ্রহণের আগ্রহই হারিয়ে ফেলছে বিএনপি। সে কারণে তারা নির্বাচনী ব্যবস্থার ওপর দায় চাপাচ্ছে। দেশের নির্বাচন ব্যবস্থা নয়, ভেঙে পড়েছে বিএনপি। গতকাল সকালে তার বাসভবনে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

আন্দোলন ও নির্বাচনে ব্যর্থ হয়ে বিএনপি এখন সরকার এবং নির্বাচন কমিশনের ওপর দায় চাপাচ্ছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, নির্বাচন কমিশন একটি সাংবিধানিক প্রতিষ্ঠান এবং এই প্রতিষ্ঠান এখন স্বাধীন ও কর্তৃত্বপূর্ণ ভূমিকা পালন করছে। বিএনপি নির্বাচনে আসে নির্বাচন কমিশন ও নির্বাচন ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করতে। জনগণ বিএনপির এসব বুঝতে পেরেছে বলেই তাদের থেকে মুখ ফিরিয়ে নিয়েছে।

সাংবাদিক রোজিনা ইসলামের জামিনের বিষয়টিকে ‘ফরমায়েশি রায়’ বলে বিএনপি মহাসচিবের মন্তব্যের সমালোচনা করে ওবায়দুল কাদের জানতে চান, কে ফরমায়েশ দিয়েছে? কোথা থেকে দিয়েছে? আপনার কাছে কোনো সুনির্দিষ্ট তথ্য আছে কি? এ ধরনের কাল্পনিক অভিযোগ শুধু বিএনপিকেই প্রশ্নবিদ্ধ করছে না, দেশের স্বাধীন বিচার বিভাগকেও বিএনপি হেয় করছে বলে মনে করেন ওবায়দুল কাদের।

 

ভ্যাকসিন : ওবায়দুল কাদের গতকাল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ গ্রহণ করেন।

সর্বশেষ খবর