বুধবার, ১৪ জুলাই, ২০২১ ০০:০০ টা

বিতর্কিত কর্মকান্ডে না জড়াতে ছাত্রলীগকে সতর্ক করল আওয়ামী লীগ

নিজস্ব প্রতিবেদক

চলমান করোনা পরিস্থিতি এবং আসন্ন বন্যায় সারা দেশে অসহায় মানুষের পাশে দাঁড়াতে ছাত্রলীগ নেতা-কর্মীদের নির্দেশনা দিয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। পাশাপাশি ছাত্রলীগ যেন বিতর্কিত কর্মকান্ডে না জড়ায় এবং বিতর্কিত কেউ যেন প্রশ্রয় না পায় সে বিষয়েও সতর্ক করা হয়েছে। এ ছাড়া যে কোনো পর্যায়ে কমিটি গঠনেও তাদের সতর্ক থাকতে বলা হয়েছে। গতকাল বিকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে কেন্দ্রীয়, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ঢাকা মহানগরী উত্তর ও দক্ষিণ ছাত্রলীগ নেতাদের এমন নির্দেশনা দেওয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল, অ্যাডভোকেট আফজাল হোসেন, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃণালকান্তি দাস, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় সদস্য সাহাবুদ্দিন ফরাজি, ইকবাল হোসেন অপু এমপি, ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, ঢাকা বিশ্ববিদ্যালয় সভাপতি সনজীত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, ঢাকা মহানগরী উত্তর সভাপতি ইব্রাহীম হোসেন, দক্ষিণের সভাপতি মেহেদী হাসান প্রমুখ। সূত্র জানান, বৈঠকে করোনার সময় ছাত্রলীগের বিভিন্ন মানবিক কর্মকান্ডের প্রশংসা করেন আওয়ামী লীগ নেতারা। এ ধারা অব্যাহত রেখে মানবিক কর্মকান্ডের সঙ্গে যুক্ত থেকে শোকাবহ আগস্টের কর্মসূচি পালনের কথাও বলেন তারা। একই সঙ্গে আগামীতে ছাত্রলীগ যেন কোনো বিকর্তিক কর্মকান্ডে না জড়ায় সে বিষয়েও সংগঠনটির শীর্ষ নেতাদের সতর্ক করা হয়েছে।

অনির্ধারিত এ বৈঠকের পর জাহাঙ্গীর কবির নানক সাংবাদিকদের বলেন, ‘করোনার চলমান পরিস্থিতি, ঈদ, সামনে শোকাবহ আগস্ট ও বন্যার শঙ্কা প্রভৃতি বিষয় নিয়ে আজ (মঙ্গলবার) ছাত্রলীগ নেতাদের সঙ্গে কথা হয়েছে। করোনা মোকাবিলায় আমাদের নেত্রী শেখ হাসিনার নেতৃত্বে তারা মানবিক কর্মকান্ডে যুক্ত ছিল। সে ধারাবাহিকতা ধরে রাখার জন্য আমরা নির্দেশনা দিয়েছি। মানবিক কর্মকান্ডের সঙ্গে যুক্ত থেকে শোকাবহ আগস্টের কর্মসূচি পালনের কথাও বলেছি।’

আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, ‘ছাত্রলীগের গৌরবোজ্জ্বল ইতিহাসের সঙ্গে সামঞ্জস্য রেখে করোনার এই সময় ছাত্রলীগ যে মানবিক ছাত্রলীগে পরিণত হয়েছে আমরা তাকে সাধুবাদ জানাই।’ তিনি বলেন, এই কঠিন সময়ে ছাত্রলীগ মানুষের পাশে দাঁড়িয়েছে, সে ধারাবাহিকতা সামনে রেখে বিশেষ করে বন্যার যে ঘনঘটা শুরু হচ্ছে এ সময় ছাত্রলীগকে মানুষের পাশে দাঁড়াতে হবে।

নাছিম বলেন, পবিত্র ঈদুল আজহা সামনে রেখে জীবন ও জীবিকার প্রয়োজনে লকডাউন শিথিল করা হয়েছে। অতীতে ছাত্রলীগ যেভাবে কাজ করেছে, লকডাউন যখন শিথিল হচ্ছে তখনো ছাত্রলীগ যাতে তৃণমূল পর্যায়ে মানুষকে সচেতন করে, মানুষকে যাতে ক্ষুধার কষ্ট পেতে না হয় সেজন্য দুস্থ মানুষদের সহযোগিতা করবে ছাত্রলীগ। ছাত্রলীগ সারা দেশে তৃণমূল থেকে কেন্দ্র পর্যন্ত সবাইকে সঙ্গে নিয়ে মানুষকে সচেতন করবে, সহযোগিতা করবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর