সোমবার, ২৬ জুলাই, ২০২১ ০০:০০ টা
রমেক থেকে অক্সিজেন পাচারের চেষ্টা

নেপথ্যের কারিগরদের খুঁজছে পুলিশ

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের স্টোর থেকে তিনটি ট্রাকে করে অক্সিজেন সিলিন্ডার পাচার চেষ্টার ঘটনায় নেপথ্যে কারা। তাদের খুঁজছে আইনশৃঙ্খলা বাহিনীর একাধিক টিম। মামলায় গ্রেফতার হওয়া ছয়জনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। তারা তিন ট্রাকের চালক ও সহকারী। তবে রমেক হাসপাতালের পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো তদন্ত কমিটি গঠন করা হয়নি।  সরকারি হাসপাতাল থেকে প্রতারণার মাধ্যমে অক্সিজেন সিলিন্ডার সরানোর চেষ্টার ঘটনাটিকে গুরুত্ব সহকারে পুলিশ দেখছে বলে দাবি করেন কোতোয়ালি থানার ওসি আবদুর রশিদ। তিনি আরও বলেন, পুরো ঘটনাটি খতিয়ে  দেখা হচ্ছে। প্রতারক চক্রের সঙ্গে আরও কেউ জড়িত রয়েছে কি না তা দ্রুতই উদঘাটন হবে। করোনাকালে অক্সিজেন সিলিন্ডারের ব্যাপক চাহিদার কারণে কোনো প্রতারক চক্র সুকৌশলে সরকারি এই হাসপাতাল থেকে সিলিন্ডার সরানোর পরিকল্পনা করেছিল বলে মনে করছেন সংশ্লিষ্টরা। মামলার বাদী হাসপাতালের ওয়ার্ড মাস্টার মাহমুদ হাসান জানান, গত শুক্রবার দিনাজপুর থেকে আসা খালি ট্রাক তিনটি চালান নিয়ে স্টোরে যোগাযোগ করলে সন্দেহ তৈরি হয়।

পরে তাদের আটক করে বিষয়টি পুলিশে জানানো হয়। ওইদিন ঢাকা থেকে হাসপাতালে এক ট্রাক অক্সিজেন সিলিন্ডার আসার কথা ছিল। তিনি বাদী হয়ে এ ঘটনায় একটি মামলা করেছেন। গ্রেফতার ট্রাকচালক জহুরুল ইসলাম (৪৩), মো. হাবিল (২৯) ও মো. সুজন হোসেন (২৯) এবং সহকারী সাঈদ হাসান (২৯), সাইফুল ইসলাম (৩৪) ও আশিক রায়কে (২৮) শনিবার বিকালে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। 

এদিকে এই ঘটনায় সচেতন মহলে আলোচনার ঝড় বইছে।  সচেতন মহল মনে করছেন এই ঘটনায় হাসপাতালের একটি সিন্ডিকেট জড়িত রয়েছে। ওই সিন্ডিকেটকে আইনের আওতায় আনলে প্রকৃত ঘটনা বেরিয়ে আসবে।

হাসপাতালের পরিচালক ডা. রেজাউল করিম জানান, হাসপাতালের ভাবমূর্তি ক্ষুণ্ণ করতে এটি কোনো চক্রের ষড়যন্ত্র হতে পারে। তিনি বলেন, হাসপাতালের কোনো ক্ষতি হয়নি বলে ওই ঘটনায় কোনো তদন্ত কমিটি গঠন করা হয়নি।

সর্বশেষ খবর