শিরোনাম
বৃহস্পতিবার, ৬ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

সম্মান নষ্ট করতে ভূমি মন্ত্রণালয়ে আসিনি : মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, সম্মান নষ্ট করতে এই মন্ত্রণালয়ে আসিনি। সম্মান অর্জন করতে এসেছি। গতকাল রাজধানীর তেজগাঁওয়ের সাতরাস্তা এলাকায় ভূমি ভবন মিলনায়তনে ‘ডাকযোগে ভূমিসেবা, ভূমি সেবায় ডিজিটাল পেমেন্ট এবং কল সেন্টারের মাধ্যমে ভূমিসেবা কার্যক্রম’ উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। ভূমিমন্ত্রী বলেন, ‘আমি যেখানে যাই সেখানে পরিবর্তন করার চেষ্টা করি। আমি গতানুগতিক কাজে বিশ্বাস করি না। সময়ের দাম না দিলে, সময় আমার জন্য বসে থাকবে না। এক সময় ভূমি মন্ত্রণালয় নিয়ে দেশে নেতিবাচক ধারণা ছিল। মানুষ বলত, ভূমি মন্ত্রণালয়ের কাজ নেই, এটা একটা অকার্যকর মন্ত্রণালয়। আমার এই মন্ত্রণালয় নিয়ে এখন ভালো লাগছে। একটা পর্যায়ে এসেছে মন্ত্রণালয়টি। এই মন্ত্রণালয়ের কর্মকর্তারা ইমেজ সংকটে ভুগছেন বহুদিন।

অন্য সব মন্ত্রণালয়ের অকার্যকর কর্মকর্তাদের এই মন্ত্রণালয়ে ডাম্প করা হতো। মনে করা হতো এটা একটা ডাম্পিং মিনিস্ট্রি। আমি এই ভাবনা পরিবর্তনের চেষ্টা করেছি। এটা এখন ডায়নামিক মন্ত্রণালয়ে পরিণত হয়েছে।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভূমি মন্ত্রণালয়ের সচিব মো. মোস্তাফিজুর রহমান। এতে আরও উপস্থিত ছিলেন ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি (এমপি) মো. মকবুল হোসেন, অর্থ বিভাগের সিনিয়র সচিব মো. আবদুর রউফ তালুকদার, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিব মো. খলিলুর রহমান, ভূমি মন্ত্রণালয়ের উপ-সচিব ড. মো. জাহিদ হোসেন প্রমুখ।

সর্বশেষ খবর