শনিবার, ১৫ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

সুন্দরবনে পর্যটকবাহী নৌযান চলাচলে নিষেধাজ্ঞা প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক, খুলনা

করোনা পরিস্থিতিতে সুন্দরবনে শর্ত সাপেক্ষে পর্যটকবাহী নৌযান চলাচলে নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ। ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ও ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন সুন্দরবনের সঙ্গে সভা শেষে সীমিতসংখ্যক যাত্রী পরিবহনের শর্তে এ নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে। এর আগে বুধবার সুন্দরবনে সব ধরনের যাত্রীবাহী লঞ্চ চলাচলে সাময়িক নিষেধাজ্ঞা দেওয়া হয়। খুলনা নদীবন্দর ও পরিবহন বিভাগের উপপরিচালক আবদুর রাজ্জাক বলেন, ‘নৌপরিবহন মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল। কিন্তু সুন্দরবনে পর্যটন ব্যবসা সংশ্লিষ্টদের সঙ্গে বৈঠকে স্বাস্থ্যবিধি মেনে সীমিতসংখ্যক যাত্রী নিয়ে নৌযান চলাচলে নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে।’

ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অব সুন্দরবনের সাধারণ সম্পাদক নাজমুল আজম ডেভিড বলেন, ফেব্রুয়ারির শেষ পর্যন্ত সব ট্যুর অপারেটরকে নৌযান বুকিং দেওয়া আছে। অনেকেই অগ্রিম টাকা নিয়ে খরচ করে ফেলেছেন।

এমন পরিস্থিতিতে সুন্দরবনে নৌযান চলাচলে নিষেধাজ্ঞা তাদের বিপাকে ফেলবে।

জানা যায়, এর আগে করোনা পরিস্থিতিতে ২০২০ সালের ২৬ মার্চ থেকে ১ নভেম্বর ও ২০২১ সালের ৩ এপ্রিল থেকে ১ সেপ্টেম্বর পর্যন্ত দুই দফায় সুন্দরবনে প্রবেশ বন্ধ ছিল।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর