শুক্রবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২২ ০০:০০ টা

উপহারের ঘর পাচ্ছে নিহত ছয় ভাইয়ের পরিবার

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি

কক্সবাজারের চকরিয়ার মালুমঘাটে বাবার শ্রাদ্ধকর্ম শেষে বাড়ি ফেরার পথে পিকআপ ভ্যানের চাপায় ছয় ভাই নিহতের ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারকে আটটি বাড়ি নির্মাণ করে দেওয়ার প্রক্রিয়া শুরু করেছে উপজেলা প্রশাসন। ডুলাহাজারা নাথপাড়ার পাশে সরকারি খাস জমিতে একসঙ্গে আটটি বাড়ি নির্মাণের কাজ শুরুর কথা রয়েছে। সেখানে মাটি ভরাটসহ প্রয়োজনীয় কাজ শুরুর যাবতীয় প্রস্তুতি চলছে।

বুধবার ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে অর্থ সহায়তা হিসেবে ৩ লাখ ৬০ হাজার টাকার সহায়তা তুলে দেন কক্সবাজারের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ।

এ সময় তিনি বলেন, ক্ষতিগ্রস্ত এ পরিবারের পাশে সব সময় থাকবে জেলা প্রশাসন। এ জন্য উপজেলা প্রশাসনের কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়েছে।

জেলা প্রশাসক বলেন, ‘আট ভাইয়ের এ পরিবারটি ভূমিহীন। তাই প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প বঙ্গবন্ধুর জন্মশতবর্ষের উপহার হিসেবে ক্ষতিগ্রস্ত আট পরিবারকে আমরা খাস জমিতে নতুন করে পাকা বাড়ি নির্মাণ করে দেব। এ জন্য আজ থেকে প্রক্রিয়া শুরু করতে ইউএনও এবং এসিল্যান্ডকে নির্দেশ দেওয়া হয়েছে। ডুলাহাজারা নাথপাড়ার পাশে সরকারি খাস জমিতে একসঙ্গে আটটি বাড়ি নির্মাণ করা হবে, যাতে পরিবার-পরিজন নিয়ে সদস্যরা ভবিষ্যতে স্থায়ীভাবে মাথা গোঁজার ঠাঁই পান।’

এ ব্যাপারে চকরিয়ার ইউএনও জেপি দেওয়ান বলেন, ‘পরিবারগুলোকে স্থায়ীভাবে পুনর্বাসনের জন্য ইতোমধ্যে খাস জায়গা নির্ধারণ করা হয়েছে। সেখানে মাটি ভরাটসহ প্রয়োজনীয় কাজ শুরুর প্রস্তুতি চলছে।’

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর