শনিবার, ৫ মার্চ, ২০২২ ০০:০০ টা

শাহবাগে প্রতিবাদ মিছিল পুলিশি বাধায় ছত্রভঙ্গ

নিজস্ব প্রতিবেদক

শাহবাগে প্রতিবাদ মিছিল পুলিশি বাধায় ছত্রভঙ্গ

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে গতকাল রাজধানীর শাহবাগে গণঅধিকার পরিষদ মিছিল বের করলে বিক্ষোভকারীদের বাধা দেয় পুলিশ -বাংলাদেশ প্রতিদিন

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে রাজধানীর শাহবাগে গণঅধিকার পরিষদের মিছিলে পুলিশের লাঠিপেটার অভিযোগ উঠেছে।   এতে তিনজন আহত হয়েছেন। গতকাল বেলা সাড়ে ৩টার পর বিক্ষোভ মিছিল নিয়ে শাহবাগ মোড়ে গেলে গণঅধিকার পরিষদের নেতা-কর্মীদের বাধা দেয় পুলিশ। সেখানেই পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। পরে পুলিশ লাঠিপেটা করে ছত্রভঙ্গ করে দেয়।

জানা গেছে, কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশের কথা থাকলেও        সেখানে সমাবেশ করতে পারেনি গণঅধিকার পরিষদের নেতা-কর্মীরা। পরে তারা মিছিল নিয়ে রাজধানীর কাকরাইল মোড়ে গিয়ে সড়কের ওপর বসে পড়েন।

সংবাদমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে গণঅধিকার পরিষদের সদস্যসচিব নুরুল হক নূর বলেন, আমাদের কর্মসূচি ছিল কেন্দ্রীয় শহীদ মিনারে, কিন্তু পুলিশ ও সরকারের পেটোয়া বাহিনী, শ্রমিক লীগ, যুবলীগ, ছাত্রলীগ জুমার পরপরই শহীদ মিনার প্রাঙ্গণে আমাদের নেতা-কর্মীদের মারধর এবং শহীদ মিনারের আশপাশে অস্ত্রশস্ত্র নিয়ে জায়গা দখলে নেয়। তারপর আমরা বাধ্য হয়ে জাতীয় প্রেস ক্লাব থেকে মিছিল শুরু করি। মিছিলটি শাহবাগে এলে পেছন দিয়ে রাষ্ট্রীয় সন্ত্রাসী পুলিশ বাহিনী অতর্কিত হামলা করে প্রায় ৫০ জন নেতা-কর্মীকে আহত করে, ১০ জনকে শাহবাগ থানায় ধরে নিয়ে যায়। আমরা এসব ফ্যাসিবাদী হামলার তীব্র নিন্দা জানাই।

গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া বলেন, সমাবেশ করতে না দিয়ে রাজনৈতিক সভা-সমাবেশের অধিকার হরণ করা আওয়ামী লীগের দেউলিয়াত্বের বহিঃপ্রকাশ। আমরা চাল, ডাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম কমানোর দাবি জানাই, আটক নেতা- কর্মীদের মুক্তি চাই। অন্যথায় এ দেশের জনগণকে সঙ্গে নিয়ে  আওয়ামী লীগ সরকারকে বিদায় করা হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর