শুক্রবার, ১১ মার্চ, ২০২২ ০০:০০ টা

সরকারের ব্যর্থতায় দেশে ভয়ংকর পরিস্থিতি : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

সরকারের ব্যর্থতায় দেশে ভয়ংকর পরিস্থিতি : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের ব্যর্থতায় দেশে লাগামহীন দ্রব্যমূল্য বৃদ্ধিসহ মানুষের জানমালের নিরাপত্তা নিয়ে ভয়ংকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে। জোর করে ক্ষমতায় থেকে এ সরকার মুক্তিযুদ্ধের চেতনা ভূলুণ্ঠিত করছে।

গতকাল বিকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে ‘উত্তাল মার্চ-১৯৭১’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতিসহ সবকিছুই করছে চিরস্থায়ীভাবে ক্ষমতায় থাকার জন্য। এ সরকার আজ জোর করে আমাদের বুকের ওপর বসে আছে। আজ যারা গণতন্ত্রের জন্য সংগ্রাম করছে, লড়াই করছে- তাদের হত্যা করছে, নির্যাতন করছে। তিনি বলেন, আজ পাকিস্তানি আর আওয়ামী লীগের মধ্যে পার্থক্য কোথায়? মুক্তিযুদ্ধের আগে পাকিস্তানিরা যা করেছে, বর্তমানে আওয়ামী লীগও তাই করছে। জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেন, মুক্তিযুদ্ধের ইতিহাস এ সরকারের আগে কেউ এত বেশি বিকৃত করেনি।

সরকার মরতে রাজি, ক্ষমতা ছাড়তে রাজি নয়। নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, জিয়াউর রহমানই উত্তাল মার্চে জনগণের সারিতে এসে যুদ্ধে নেতৃত্ব দিয়েছেন। এ সরকার মিথ্যুক-প্রতারক। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে জনগণের আজ দুর্দশা। মানুষ আজ টিসিবি গাড়ির পেছনে দৌড়াচ্ছে, অথচ আওয়ামী লীগ বলছে জনগণের নাকি- তিন গুণ ক্রয়ক্ষমতা বেড়েছে। কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বলেন, বিএনপির ডান পাশে ছিল কল্যাণ পার্টি। ডান পাশে আছে এবং ডান পাশে থাকবে।

বিএনপি স্থায়ী কমিটির সদস্য ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়ক ড. খন্দকার মোশাররফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর বীরউত্তম, মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, অধ্যাপক ড. মাহবুব উল্লাহ, আমানউল্লাহ আমান, আবদুস সালাম প্রমুখ বক্তব্য রাখেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর