শুক্রবার, ১১ মার্চ, ২০২২ ০০:০০ টা

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি স্বাভাবিক বিষয় : এনবিআর চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম বলেছেন, নিত্যপণ্যের দাম বৃদ্ধি একটি স্বাভাবিক বিষয়। বিশ্বের সব দেশেই পণ্যের দাম কমে এবং বাড়ে। তিনি বলেন, দাম বাড়লে আমরা নানারকম মেকানিজম করে শুল্ক কমিয়ে বাজার ঠিক রাখার চেষ্টা করি। কিন্তু শুল্ক আহরণ না হলে উন্নয়ন বাধাগ্রস্ত হবে। তাই মানুষকে ভাবতে হবে যে, একটু বেশি দাম দিয়ে হলেও পণ্যটা কিনতে হবে। বিশ্বের সব দেশেই দাম বাড়ছে এবং এটা কমে যাবে।

রাজশাহীতে ২০২২-২৩ অর্থবছরের প্রাক-বাজেট সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। গতকাল রাজশাহী শিল্প ও বণিক সমিতি ভবনের সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। রাজশাহী চেম্বার অব কমার্সের সভাপতি মাসুদুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন এনবিআরের শুল্কনীতি বিভাগের সদস্য মাসুদ সালেক, মূসক নীতি সদস্য জাকিয়া সুলতানা ও করনীতির সদস্য শামসুদ্দিন আহমেদ।

সভায় মুক্ত আলোচনায় নওগাঁ শিল্প ও বণিক সমিতির পরিচালক মোতাহার হোসেন, চাঁপাইনবাবগঞ্জ শিল্প ও বণিক সমিতির পরিচালক আবদুল আউয়াল, জয়পুরহাট শিল্প ও বণিক সমিতির পরিচালক এম এ করিম, রাজশাহী শিল্প ও বণিক সমিতির সাবেক সভাপতি আবু বাক্কার, রাজশাহী উইমেন চেম্বার অব কমার্সের সভাপতি রোজেটি নাজনীন প্রমুখ বক্তব্য দেন।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর