শিরোনাম
শনিবার, ১৬ এপ্রিল, ২০২২ ০০:০০ টা
কিশোর-কিশোরীর সঙ্গে অসদাচরণ

ডিবি পুলিশের দুই সদস্য বরখাস্ত

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লার নগর উদ্যানে বসে থাকা দুই কিশোর-কিশোরীর সঙ্গে অসদাচরণের দায়ে পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) দুই সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। শুক্রবার বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ। সূত্র জানায়, দুই কিশোর-কিশোরীর সঙ্গে অসৌজন্যমূলক আচরণের একটি ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়ে। ভিডিওতে দেখা যায়, নববর্ষের দিন বৃহস্পতিবার কুমিল্লার নগর উদ্যানে বসে গল্প করছিল দুই কিশোর-কিশোরী। এ সময় পেছন থেকে ভিডিও করতে করতে তাদের সামনে গিয়ে পরিচয় জানতে চান ডিবি পুলিশের একজন সদস্য। এ সময় কিশোরীর মাস্ক খোলার জন্য বলতে গিয়ে তাকে ‘তুই’ করে সম্বোধন করেন পাশে থাকা আরেক সদস্য। এরপরই পরিচয় জানতে চাওয়া পুলিশ সদস্য ওই কিশোরকে বলেন, ‘মুড়াইয়া ছাতনা ছিরালামু একবারে।’ ডিবি সদস্যরা এ সময় মেয়েটির বাবার ফোন নম্বর চাইলে তারা ভয়ে মাফ চাইতে থাকে। মেয়েটির বাবা বিদেশ থাকেন বলে জানায় ছেলেটি। তখন পাশ থেকে একজন বলতে থাকেন, ‘বিদেশ থেকে (কিশোরীর বাবা) আইব এখন, নইলে অফিসে নিয়া যামু।’ এক মিনিট ১০ সেকেন্ডের ভিডিওটিতে ছেলেটিকে কয়েকবার মাফ চাইতে দেখা যায়। এ বিষয়ে সচেতন নাগরিক কমিটি কুমিল্লার সাবেক সভাপতি বদরুল হুদা জেনু বলেন, নগর উদ্যানের কিশোর-কিশোরীদের সঙ্গে যে কথাবার্তাগুলো শুনেছি তা কাম্য নয়।

তাদের ধারণ করা এ ভিডিও কীভাবে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ল তা-ও খতিয়ে দেখা দরকার। এ ঘটনায় যদি ওই কিশোর-কিশোরীর কেউ বা উভয় আত্মঘাতী কোনো সিদ্ধান্ত নিত, সেক্ষেত্রে এর দায়ভার কে নিত?

ভিডিওটির সত্যতা নিশ্চিত করে পুলিশ সুপার বলেন, এটি সোশ্যাল মিডিয়ায় দেখেছি। বিষয়টি আমাকে কয়েকজন মৌখিকভাবেও জানিয়েছেন।

এটি নজরে আসার পর বৃহস্পতিবার বিকালে ওই দুই পুলিশ সদস্যকে চিহ্নিত করা হয়। রাতে তাদের সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ছাড়াও তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর