রবিবার, ১৭ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

বাংলাদেশি আমেরিকান সুবীর চৌধুরী পেলেন মানবতার অ্যাওয়ার্ড

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

বাংলাদেশি আমেরিকান সুবীর চৌধুরী পেলেন মানবতার অ্যাওয়ার্ড

‘কোয়ালিটি গুরু’ সুবীর চৌধুরী বিশ্বব্যাপী কঠোর পরিশ্রমী ও নিষ্ঠাবান মানুষের জীবনযাত্রার মান উন্নত করতে বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে গত সপ্তাহে ‘সোসাইটি অব অটোমোটিভ ইঞ্জিনিয়ার্স (এসএই)’-এর মর্যাদাপূর্ণ ‘আর্নোল্ড ডব্লিউ সাইগেল হিউম্যানিটারিয়েন অ্যাওয়ার্ড’ পেয়েছেন। এর মধ্যদিয়ে বাংলাদেশি-আমেরিকানদের অসাধারণ মেধার আরেকটি স্বীকৃতি মিলল। গত ৫ এপ্রিল মিশিগানে মোটর সিটি হিসেবে খ্যাত ডেট্রয়েটের গার্ডেন থিয়েটারে এসএইর প্রেসিডেন্ট ড. শ্রীনাথ এক জমকালো অনুষ্ঠানে এই অ্যাওয়ার্ড হস্তান্তর করেন।

সময় জমকালো এক অনুষ্ঠানে বলেন, কোয়ালিটি ইঞ্জিনিয়ারিং এবং ম্যানেজমেন্টে আরও উৎকর্ষ সাধনে সুবীর চৌধুরী তার অসাধারণ মেধার বিনিয়োগ ঘটিয়ে সারা বিশ্বে বড়বড় কলকারখানায় নিজের অবস্থানকে সংহত করেছেন। তার পরামর্শ পেয়ে জরাজীর্ণ অনেক কর্পোরেশন ঘুরে দাঁড়িয়েছে।

দেশীয় এবং আন্তর্জাতিকভাবে ব্যক্তি, সংস্থা, দল বা সত্তাকে সম্মানিত করতে ‘সাইগেল হিউম্যানিটারিয়েন অ্যাওয়ার্ড’ প্রদান করা হয়। সুবীর চৌধুরীর মালিকানাধীন এএসআই কন্সাল্টিং গ্রুপকে অপারেশনাল এক্সিলেন্ট, কোয়ালিটি ম্যানেজমেন্ট এবং ইঞ্জিনিয়ারিং কন্সাল্টিং ও প্রশিক্ষণের মতো কৌশলগত উদ্যোগের বিশ্বসেরা একটি সংস্থা হিসেবে মনে করা হয়। সবীর চৌধুরী গত এক দশকে তার ক্লায়েন্টদের জরাজীর্ণ শিল্প প্রতিষ্ঠানের গুণগত মানের উৎকর্ষ সাধন এবং বিলিয়ন ডলার সাশ্রয় করতে পথ দেখিয়েছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর