মঙ্গলবার, ১৪ জুন, ২০২২ ০০:০০ টা

রাজশাহীতে নদী দখল করে আনন্দমেলা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীতে পদ্মা নদী দখল করে চলছে ‘আনন্দ মেলা’। বসানো হয়েছে বিভিন্ন পণ্যের স্টলসহ নানা অবকাঠামো। ইট-বালু দিয়ে তৈরি করা হয়েছে ঝরনা। মাসব্যাপী এ আনন্দ মেলার জন্য জেলা প্রশাসকের দফতর থেকে কোনো অনুমতিও নেওয়া হয়নি। 

স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা চালাচ্ছেন এ আনন্দ মেলা। গত ১৯ মে থেকে শুরু হয়েছে মেলা। তবে নগরীর বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম জানান, রবিবার রাতে আয়োজকদের বলা হয়েছে মেলা বন্ধ করতে। মেলা বন্ধ না করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

নগরীর পাঠানপাড়া দিয়ে পদ্মা নদীর চরে নামতে চোখে পড়বে মেলার স্টল। মেলার জন্য ৪৩টি স্টল এবং একটি সার্কাসের প্যান্ডেল করা হয়েছে। দোকানগুলোতে শিশুদের জন্য খেলনা, নারীদের পোশাক, বাড়ির তৈজসপত্রসহ নানা ধরনের জিনিসপত্র বিক্রি হচ্ছে। এ ছাড়া প্রতিদিন দুটি করে সাকার্স শো আয়োজন করা হচ্ছে। মেলার মূল কেন্দ্রে প্রবেশ করতে প্রথমে ১০ টাকার টিকিট নিতে হবে। এরপর সার্কাস শো দেখতে চেয়ারে ১৩০ টাকা এবং গ্যালারির জন্য ১০০ টাকা করে জনপ্রতি টিকিট দিয়ে আদায় করা হচ্ছে।

আয়োজক সূত্রে জানা গেছে, নগরীর পাঠানপাড়া এলাকায় পদ্মার শহর রক্ষার বাঁধের নিচেই এ মেলার আয়োজক রাজশাহী কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি মাহবুব আলম খান ববিন। তার নেতৃত্বে আছেন স্থানীয় যুবলীগ ও আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

পদ্মা নদীর চর দখল করে স্টল বরাদ্দ দিয়ে মেলা চললেও কিছুই জানেন না জেলা প্রশাসক। জেলা প্রশাসক আবদুল জলিল বলেন, ‘এ ধরনের মেলা চালানোর কোনো অনুমতি আমাদের কাছ থেকে নেওয়া হয়নি। কিন্তু চর দখল করে মেলা কীভাবে চলছে তা খোঁজ নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর