বৃহস্পতিবার, ৩০ জুন, ২০২২ ০০:০০ টা

শেখ হাসিনার গাড়িবহরে হামলার অস্ত্র ও বিস্ফোরক মামলায় সাক্ষ্য গ্রহণ শুরু

সাতক্ষীরা প্রতিনিধি

কলারোয়ায় শেখ হাসিনার গাড়িবহরে হামলার অস্ত্র ও বিস্ফোরক মামলায় সাক্ষ্য গ্রহণ শুরু হয়েছে। গতকাল সাতক্ষীরা স্পেশাল ট্রাইব্যুনাল কোর্ট-৩-এর বিচারক বিশ্বনাথ মণ্ডলের আদালতে এ মামলার একজন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়।

২০০২ সালের ৩০ আগস্ট তৎকালীন বিরোধীদলীয় নেতা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাতক্ষীরা সদর হাসপাতালে ধর্ষিতা মুক্তিযোদ্ধা-পত্নী মাহফুজাকে দেখে কলারোয়া হয়ে যশোরে ফিরে যাচ্ছিলেন। এ সময় কলারোয়া বাজারে বিএনপি নেতা সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিবের নির্দেশে বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা তাঁর গাড়িবহরে হামলা চালায়। এ হামলায় অস্ত্র ও বিস্ফোরকদ্রব্য ব্যবহার করা হয়। এ-সংক্রান্ত তিনটি মামলার একটিতে ৪ ফেব্রুয়ারি সাতক্ষীরার সাবেক এমপি ও জেলা বিএনপির সাবেক সভাপতি ও কেন্দ্রীয় নেতা হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়। অন্য দুটি অস্ত্র ও বিস্ফোরক মামলার সাক্ষ্য গ্রহণ শুরু হয়েছে।

রাষ্ট্রপক্ষে এ মামলা পরিচালনা করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এস এম মনীর। তাঁকে সহায়তা করেন সাতক্ষীরার পিপি অ্যাডভোকেট আবদুল লতিফ, সহকারী অ্যাটর্নি জেনারেল শাহীন মৃধা। আসামিপক্ষে অ্যাডভোকেট আবদুল মজিদ। মামলার পরবর্তী তারিখ ১৪ জুলাই। সাক্ষ্য গ্রহণকালে কাঠগড়ায় হাবিবুল ইসলাম হাবিবসহ ৪০ আসামি উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর