শুক্রবার, ৮ জুলাই, ২০২২ ০০:০০ টা

কুমিল্লা নগরীর প্রধান দুই সমস্যার দ্রুত সমাধান হবে : মেয়র রিফাত

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক)-এর নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলররা গতকাল কুসিক কার্যালয়ে তাদের প্রথম বৈঠকে মিলিত হন। দুপুরে কুসিকের অতীন্দ্র মোহন মিলনায়তনে বৈঠক শেষে মেয়র আনফানুল হক রিফাত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় তিনি কুমিল্লা সিটিকে নিয়ে দীর্ঘমেয়াদি পরিকল্পনার কথা জানান। সাংবাদিকদের প্রশ্নের জবাবে রিফাত বলেন, নগরীর প্রধান দুই সমস্যা যানজট ও জলজট। দ্রুত সময়ের মধ্যে এর সমাধান করা হবে। আমার নির্বাচনী ১১টি প্রতিশ্রুতির সব ক্রমান্বয়ে বাস্তবায়ন করা হবে। সাবেক মেয়রের দুর্নীতির শ্বেতপত্র প্রকাশের বিষয়ে রিফাত বলেন, আমি নাগরিকদের সঙ্গে প্রতিশ্রুতিবদ্ধ। সিটি করপোরেশন কর্মকর্তাদের কাছে তথ্য চেয়েছি। ঈদের পর এ বিষয়ে দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করব।

বক্তব্যের শুরুতে তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে বলেন, প্রধানমন্ত্রী আমাকে নৌকা না দিলে মেয়র হতে পারতাম না।

 নেত্রীর সহযোগিতায় আধুনিক উন্নত কুমিল্লা গড়ব।

নগরবাসীর উদ্দেশে নতুন মেয়র বলেন, নগরপিতা হতে আসিনি। আপনাদের সেবক হতে এই চেয়ারে বসেছি। আমি নগরসেবক হয়ে কাজ করব। তিনি যে কোনো প্রয়োজনে তার কাছে আসার জন্য নাগরিকদের প্রতি আহ্বান জানান।

মেয়র বলেন, আমি বলেছি সিটি করপোরেশনকে দলীয় কার্যালয় বানাব না। আমি আমার কথা রাখব। এ বিষয়ে তিনি তার দলীয় নেতা-কর্মীদের সহযোগিতা কামনা করেন।

এ সময় কুমিল্লা সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. সফিকুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম টুটুল, সিটি করপোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. নুরুল্লাহসহ অন্য কর্মকর্তা ও আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১৫ জুন অনুষ্ঠিত হয় কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন। নির্বাচনে ৩৪৩ ভোটে জয় পান নৌকা প্রতীকের আরফানুল হক রিফাত। ৫ জুলাই প্রধানমন্ত্রী শপথ পাঠ করান নতুন মেয়রকে।

সর্বশেষ খবর