শুক্রবার, ২২ জুলাই, ২০২২ ০০:০০ টা
বাংলাদেশ রেলওয়ের অব্যবস্থাপনা

পুলিশি বাধার অভিযোগ রনির আজ আবার কর্মসূচি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

রেল ব্যবস্থার সার্বিক সংস্কারসহ ছয় দফা দাবিতে আন্দোলনরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মহিউদ্দীন রনি আন্দোলনে পুলিশি বাধার অভিযোগ এনেছেন। গতকাল বিকালে কমলাপুর রেলস্টেশনে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন তিনি। তবে বাধা সত্ত্বেও কমলাপুর ও পরে শাহবাগে অবস্থান কর্মসূচি পালন করেছেন রনি। রাত ৯টার পরে আজ শুক্রবার থেকে আবারও কমলাপুর রেলস্টেশনে কর্মসূচি চালানোর ঘোষণা দেন তিনি। এর আগে, টানা ১৩ দিন কমলাপুর রেলস্টেশনে অবস্থান কর্মসূচি পালনের পর লংমার্চ করে বুধবার রেলওয়ে মহাপরিচালকের হাতে ছয় দফা দাবির স্মারকলিপি দেন রনি। এসব দাবি বাস্তবায়নে ৪৮ ঘণ্টার আলটিমেটামও দেন তিনি।

বৃহস্পতিবার সেই আলটিমেটাম শেষ হলে বিকাল ৫টায় তিনি স্টেশনে সংবাদ সম্মেলন করে কমলাপুর রেলওয়ে স্টেশনেই অবস্থান কর্মসূচি চালিয়ে যাবেন বলে ঘোষণা দেন। বিকালে কমলাপুর রেলস্টেশনে প্রবেশ করতে গেলে রেলওয়ে পুলিশ এবং আনসার বাহিনীর বাধার সম্মুখীন হন রনি ও তার সহযোগীরা। তবে বাধা উপেক্ষা করেও সেখানে অবস্থান শুরু করেন তারা। পরে সেখান থেকে শাহবাগে এসে রাত পৌনে ৮টা থেকে অবস্থান কর্মসূচি পালন করেন। এ সময় পুলিশ সদস্যরাও পাশে অবস্থান করছিলেন।

রনি গণমাধ্যমকে বলেন, ‘আমরা চিন্তা করেছি, কমলাপুর রেলওয়ে স্টেশনের ভিতরে শান্তিপূর্ণভাবে অবস্থান নিয়ে গান গাইব। সবাইকে আহ্বান করব যেন তারা আমাদের সঙ্গে আসেন। কিন্তু রেলওয়ে আনসার বাহিনী আমাদের ধাক্কা দিয়ে মেয়েদের গায়ে হাত তুলেছে।

তাদের এত্ত বড় সাহস?’

রনি বলেন, আমাদের আগে ছয় দফা দাবি ছিল। এখন আমরা নতুন করে এক দাবি যোগ করছি। তা হলো আমাদের সঙ্গে ধাক্কাধাক্কি এবং মেয়েদের হেনস্তার ঘটনায় যারা জড়িত তাদের বিচার চাই। আজকের মতো কর্মসূচি স্থগিত করছি। শুক্রবার থেকে আবারও কমলাপুর রেলস্টেশনে কর্মসূচি পালন করব।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর