রবিবার, ২১ আগস্ট, ২০২২ ০০:০০ টা
বসুন্ধরা স্পেশাল চিলড্রেন ফাউন্ডেশনের উদ্যোগ

এসো মিলি সবে প্রাণের উৎসবে

নিজস্ব প্রতিবেদক

এসো মিলি সবে প্রাণের উৎসবে

‘বসুন্ধরা স্পেশাল চিলড্রেন ফাউন্ডেশনের উদ্যোগে ‘এসো মিলি সবে প্রাণের উৎসবে’ এই স্লোগানে গতকাল বসুন্ধরা আবাসিক এলাকায় বসুন্ধরা গ্রুপের নিজস্ব কনফারেন্স রুমে শামিল হয়েছিল শিশুরা -বাংলাদেশ প্রতিদিন

অটিস্টিক শিশুদের মেধার বিকাশ ও তাদের এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা জোগাতে নানা আয়োজন করেছে ‘বসুন্ধরা স্পেশাল চিলড্রেন ফাউন্ডেশন। ‘এসো মিলি সবে প্রাণের উৎসবে’ এই স্লোগানে আনন্দ উৎসবে শামিল হয়েছিল শিশুরা। বসুন্ধরা গ্রুপের ডিরেক্টর ও বসুন্ধরা স্পেশাল চিলড্রেন ফাউন্ডেশনের চেয়ারম্যান ইয়াশা সোবহান এ অনুষ্ঠান আয়োজনের উদ্যোগ নেন। গতকাল বসুন্ধরা আবাসিক এলাকায় বসুন্ধরা গ্রুপের নিজস্ব কনফারেন্স রুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান, ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান। এ সময় উপস্থিত ছিলেন বসুন্ধরা সিটি ডেভেলপমেন্ট লিমিটেডের ইনচার্জ মেজর (অব.) মো. মোহসিনুল করিম, বসুন্ধরা স্পেশাল চিলড্রেন ফাউন্ডেশন স্কুলের হেড টিচার শায়লা শারমিন প্রমুখ।

অনুষ্ঠানে ১১৫ জন অটিস্টিক শিশু, তাদের মা-বাবা, শিক্ষকসহ উপস্থিত ছিলেন তিন শতাধিক আমন্ত্রিত অতিথি। অটিস্টিক শিক্ষার্থীদের পরিবেশনায় পবিত্র কোরআন তেলাওয়াত, কবিতা আবৃত্তি, নাচ, গান, ডিসপ্লে প্রোগ্রামের মধ্য দিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করা হয়। এ ছাড়াও অটিস্টিক শিশুদের হাতে তৈরি হস্তশিল্প, হ্যান্ড প্রিন্টেড শাড়ি, গহনা, ব্যাগ, বিভিন্ন চিত্রকর্ম অনুষ্ঠানে প্রদর্শন করা হয়। অনুষ্ঠানে বসুন্ধরা স্পেশাল চিলড্রেন ফাউন্ডেশনের সঙ্গে জড়িত ব্যক্তিদের সম্মাননা দেওয়া হয়। এ সময় শিশুদের উদ্দেশে বসুন্ধরা স্পেশাল চিলড্রেন ফাউন্ডেশনের চেয়ারম্যান ইয়াশা সোবহান বলেন, যতদিন বেঁচে আছি, আমার প্রাণের শিশুদের পাশে থাকতে চাই। ওদের নিয়ে বিশ্ব জয় করতে চাই। এ ছাড়াও তিনি বসুন্ধরা পেপার মিলস লিমিটেডের সবাইকে ধন্যবাদ জানান। বসুন্ধরা পেপার মিলসের বিক্রীত প্রতিটি পণ্যের একটি নির্দিষ্ট অংশ অটিস্টিক শিশুদের উন্নয়নে ব্যয় করা হয়। অটিস্টিক ও অন্য সব ধরনের সুবিধাবঞ্চিত প্রতিবন্ধী শিশুর দাতব্য প্রতিষ্ঠান হিসেবে ঢাকার কেরানীগঞ্জে বসুন্ধরা রিভারভিউ প্রজেক্টে ২০১৭ সালের ১ মার্চ থেকে যাত্রা শুরু করে বসুন্ধরা স্পেশাল চিলড্রেন ফাউন্ডেশন। দরিদ্র পরিবারের প্রতিবন্ধী শিশুরা এখানে শিক্ষা, একাডেমিক ও কারিগরি শিক্ষা গ্রহণ করছে। শারীরিক সুস্থতা, পড়ালেখার পাশাপাশি পাচ্ছে নানা ধরনের কারিগরি প্রশিক্ষণ। এখানে শিশুদের মানসিক বিকাশের জন্য রয়েছে সুসজ্জিত শ্রেণিকক্ষ, সেঞ্চুরি ইন্টিগ্রেশন পার্ক ও বড় খেলার মাঠ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর