মঙ্গলবার, ৬ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

সাংবাদিকদের ওপর হামলা বিএমডিএর দুই কর্মচারী সাসপেন্ড

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীতে টেলিভিশনে লাইভ চলাকালে দুই সাংবাদিককে মারধর করা হয়েছে। গতকাল সকাল ৮টার দিকে রাজশাহী বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ) কার্যালয়ে এ ঘটনা ঘটে। হামলায় আহত দুই সাংবাদিক হলেন এটিএন নিউজের রাজশাহী জেলা প্রতিনিধি বুলবুল হাবিব ও ক্যামেরাপারসন রুবেল ইসলাম। তাদের মধ্যে রুবেল ইসলামকে চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় বিএমডিএর দুই কর্মচারীকে তৎক্ষণাৎ সাময়িক বরখাস্ত করা হয়েছে। তারা হলেন গুদামরক্ষক জীবন ও গাড়িচালক সবুরক। ঘটনা তদন্তে কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন বিএমডিএ চেয়ারম্যান বেগম আখতার জাহান। বুলবুল হাবিব বলেন, অফিসের অ্যাসাইনমেন্ট ছিল। তারা বিএমডিএ থেকে লাইভে দেখাচ্ছিলেন যে সরকারের নির্দেশনা অনুযায়ী সকাল ৮টায় অফিসে আসেন না কর্মকর্তারা। এ সময় তাদের সঙ্গে কর্মচারীরা দুর্ব্যবহার শুরু করেন। কিছুক্ষণের মধ্যে বেশ কয়েকজন কর্মচারী তাদের ওপর হামলা চালান।

লাইভ চলাকালে তাকে (বুলবুলকে) ও তার সহকর্মী রুবেলকে মারধর করা হয়। ক্যামেরা ও বুম কেড়ে নিয়ে ভেঙে ফেলা হয়।

এদিকে বেলা ১১টার দিকে এ ঘটনার প্রতিবাদ জানিয়ে সাংবাদিকরা বিএমডিএ কার্যালয়ের সামনে অবস্থান নেন। রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলাম বলেন, সরকার সিদ্ধান্ত নিয়েছে সকাল ৮টায় সরকারি কর্মকর্তারা অফিসে আসবেন। কিন্তু তারা সঠিক সময়ে আসছেন না। অফিসের অ্যাসাইনমেন্ট হিসেবে বুলবুল ও তার ক্যামেরাপারসন লাইভ করছিলেন। হামলাকারীদের শাস্তির দাবিতে তারা আন্দোলন করছেন।

সাংবাদিকদের আন্দোলন চলাকালে দুপুরে বিএমডিএ চেয়ারম্যান বেগম আখতার জাহান দুই কর্মচারীকে সাময়িক বরখাস্ত ও বদলির আদেশ দিলে কর্মসূচি প্রত্যাহার করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর