শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

সারা দেশে গণজোয়ার সৃষ্টি হয়েছে : গয়েশ্বর

নিজস্ব প্রতিবেদক

সারা দেশে গণজোয়ার সৃষ্টি হয়েছে : গয়েশ্বর

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, বিএনপির আন্দোলন কর্মসূচিতে সারা দেশে গণজোয়ার সৃষ্টি হয়েছে। সর্বস্তরের মানুষ রাজপথে এসে যোগ দিচ্ছেন। আন্দোলন কর্মসূচিতে কোনো রকমের বাধা এলে জনগণকে সঙ্গে নিয়ে তা প্রতিরোধ করা হবে।

জিয়া মঞ্চের ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল সকালে রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সামনে তিনি এ কথা বলেন।  এ সময় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, জিয়া মঞ্চের সহসভাপতি আবু তালেবসহ সংগঠনটির বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, গণতন্ত্র উদ্ধারে বিএনপি ঘোষিত কর্মসূচিতে বাধা এলেই জনগণকে সঙ্গে নিয়ে তা প্রতিরোধ করা হবে। শহীদদের রক্ত বৃথা যাবে না, যেতে পারে না। সব বাধা অতিক্রম করেই অধিকার আদায়ে পথে নেমে আসবে সর্বস্তরের মানুষ। তিনি বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি মানে প্রতিটা পরিবারের নাভিশ্বাস। আয়ের সঙ্গে তাদের ব্যয়ের কোনো রকমের সঙ্গতি নেই। দিন দিন মানুষের ব্যয় বৃদ্ধি পাচ্ছে, উল্টোদিকে আয় হ্রাস পাচ্ছে। এ কষাঘাত থেকে মানুষ মুক্তি চায়। তিনি বলেন, আমাদের চলমান আন্দোলন বন্ধ করা যাবে না। আমাদের এই কর্মসূচিতে সাধারণ মানুষ অংশ গ্রহণ করছে। অদূর ভবিষ্যতে আরও ব্যাপকভাবে অংশগ্রহণ করবে। তিনি বলেন, চলমান এ আন্দোলনকে কেন্দ্র করে ইতোমধ্যে আমাদের দলের পাঁচজন শহীদ হয়েছেন। একদিকে আন্দোলন এবং অন্যদিকে শহীদের রক্তের ঋণ পরিশোধের একটা প্রতিশ্রুতি আমাদের সবার থাকবে। এটি কিন্তু মূলত সরকার পতনের আন্দোলন। জনগণ এই সরকারকে আর ক্ষমতায় দেখতে চায় না।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর