রবিবার, ৯ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

ড্যাপে ঢাকাকে বাসযোগ্য করায় সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হয়েছে : স্থানীয় সরকার মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

ড্যাপে ঢাকাকে বাসযোগ্য করায় সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হয়েছে : স্থানীয় সরকার মন্ত্রী

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, ডিটেইল এরিয়া প্ল্যান-ড্যাপে ঢাকাকে বাসযোগ্য ও দৃষ্টিনন্দন করার ওপর সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হয়েছে। তিনি প্রশ্ন রাখেন- খেলার মাঠ, শিক্ষাপ্রতিষ্ঠান, বাজার, বিনোদন কেন্দ্র, গ্রিনাইজেশন ও ওয়াটার বডি এবং পর্যাপ্ত রাস্তা না রেখে শুধু উঁচু বিল্ডিং করা কি সমীচীন হবে। তিনি বলেন, ঢাকায় শুধু মানুষের বাসস্থান নয়, এর সঙ্গে সব নাগরিক সেবাও নিশ্চিত করতে হবে। যা এই ড্যাপ বাস্তবায়নের মাধ্যমে সম্ভব। রাজধানীর বনানীতে হোটেল শেরাটনে গতকাল এফবিসিসিআই আয়োজিত ‘টেকসই প্লাস্টিক বর্জ্য ব্যবস্থাপনার জন্য নীতিমালা সক্রিয়করণ’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, দেশে বর্জ্য পুড়িয়ে বিদ্যুৎ উৎপাদনের উদ্যোগ নেওয়া হয়েছে। আশা করছি খুব শিগগিরই বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদন শুরু হবে। সেটা শুরু হলে দেশে বর্জ্য সমস্যা অনেকটাই সমাধান করা সম্ভব হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বন ও পরিবেশ মন্ত্রী মো. শাহাব উদ্দিন এবং প্রধানমন্ত্রী কার্যালয়ের সিনিয়র সচিব তোফাজ্জল হোসেন মিয়া। এফবিসিসিআইয়ের প্রেসিডেন্ট মো. জসিম উদ্দিন, ইউনিলিভার বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জাভেদ আখতার, বাংলাদেশ প্লাস্টিক গুডস অ্যান্ড ম্যানুফ্যাকচারার্স এক্সপোর্টার অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট শামীম আহমেদ প্রমুখ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর