রবিবার, ৯ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

সরকার গোটা দেশ বিপন্ন করে তুলেছে : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

সরকার গোটা দেশ বিপন্ন করে তুলেছে : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান সরকার গোটা দেশের স্বাধীনতা বিপন্ন করে তুলেছে। এদের অবিলম্বে পদত্যাগ করতে হবে।

গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) জাতীয়তাবাদী ওলামা দলের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। মির্জা ফখরুল বলেন, একজন মহিলা ফেসবুকে পোস্ট করায় রাতের বেলা তাকে ধরে নিয়ে গেছে। শুধু ইসলামের পক্ষে থাকার কারণে অনেক আলেম-ওলামাকে গ্রেফতার করা হয়েছে। আলেমদের মিথ্যা মামলা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

 তিনি বলেন, সরকার বাহবা নিচ্ছে, তারা কওমি মাদরাসার জন্য অনেক কাজ করেছে। কওমি মাদরাসার দাওরা শিক্ষাকে মাস্টার্সের সমমান দিয়েছে। কিন্তু এ কাজটা বিএনপি আমলে প্রায় শেষ হয়ে যায়।

মির্জা ফখরুল বলেন, দেশের ২৯টি বিভাগকে গুরুত্বপূর্ণ পরিকাঠামো ঘোষণা করা হয়েছে। এসব প্রতিষ্ঠান থেকে দুর্নীতির কোনো খবর যেন প্রকাশ না হয়। এমনিতেই চ্যানেল ও পত্রিকাগুলোয় বলে দেওয়া হয় কোন খবর যাবে কোনটা যাবে না। খবর পর্যন্ত তারা নিয়ন্ত্রণ করে। সরকার গোটা দেশে বর্গিদের মতো লুটের রাজত্ব কায়েম করেছে। তিনি বলেন, চলমান কঠিন সময়ে আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে যেতে হবে। ভয়ংকর ফ্যাসিবাদী সরকারের মোকাবিলা শুধু একটি রাজনৈতিক দলের পক্ষে সম্ভব নয়। তিনি বলেন, আমাদের বিরুদ্ধে ৩৫ লাখ মিথ্যা মামলা দেওয়া হয়েছে। এসবের দায় শেখ হাসিনা ও সরকারের।

বিএনপি মহাসচিব বলেন, শিক্ষাব্যবস্থা ধ্বংস হয়ে গেছে। একটি সংগঠন নিহত আবরারের স্মরণে কর্মসূচি পালন করতে গেলে তাদের মঞ্চ ভেঙে দিয়েছে ছাত্রলীগ। ছাত্রদলের নেতা-কর্মীদের পিটিয়েছে। চট্টগ্রাম ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে তালা দিয়েছে। তারা সব শিক্ষাপ্রতিষ্ঠান দখলে নিয়েছে। দেশে অসহনীয় পরিবেশ সৃষ্টি হয়েছে। তিনি বলেন, সরকার রোহিঙ্গা সমস্যার সমাধান করতে পারছে না। এর কারণ নতজানু পররাষ্ট্রনীতি। তাদের কাছ থেকে মুক্তি পাওয়ার একটিই পথ- নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন।

আয়োজক সংগঠনের আহ্বায়ক মাওলানা শাহ মোহাম্মদ নেছারুল হকের সভাপতিত্বে ও সদস্যসচিব অধ্যক্ষ মাওলানা নজরুল ইসলাম তালুকদারের পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন আমান উল্লাহ আমান, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নাজিম উদ্দিন আলম, মীর সরফত আলী সপু প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর