রবিবার, ১৬ অক্টোবর, ২০২২ ০০:০০ টা
সংক্ষিপ্ত

হাসপাতাল থেকে ছাড়া পাওয়ায় অভিনেতা রনিকে আইজিপির শুভেচ্ছা

নিজস্ব প্রতিবেদক

গাজীপুর মহানগর পুলিশের (জিএমপি) চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে গ্যাস বেলুন বিস্ফোরণে আহত মীরাক্কেল খ্যাত জনপ্রিয় কৌতুক অভিনেতা আবু হেনা রনি এবং কনস্টেবল জিল্লুর রহমান সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। গতকাল দুপুরে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে তাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এ সময় বার্ন ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার, ডিআইজি (অপারেশনস) মো. হায়দার আলী খান, জিএমপি কমিশনার মোল্যা নজরুল ইসলাম, মেডিকেল বোর্ডের চিকিৎসক, নার্সসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। বার্ন ইনস্টিটিউটে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ডা. সামন্ত লাল সেন তার বক্তৃতায় গ্যাস বেলুন ব্যবহারে সতর্ক থাকার জন্য সবার প্রতি অহ্বান জানান।

 রনি এবং জিল্লুরের চিকিৎসার সম্পূর্ণ ব্যয় বহন করায় তিনি পুলিশকে ধন্যবাদ জানান।

পুলিশপ্রধান মামুন বলেন, আমরা রনি এবং জিল্লুরকে বিদেশে পাঠাতে চেয়েছিলাম। কিন্তু তারা আমাদের ডাক্তারদের চিকিৎসায় সন্তুষ্ট ছিলেন। প্রধানমন্ত্রীর তত্ত্বাবধানে বার্ন ইনস্টিটিউট চিকিৎসা সেবায় আধুনিকতা এবং নতুনত্ব এনে দেশের মানুষের মধ্যে আস্থার জায়গা করে নিয়েছে। আমি ডা. সামন্ত লাল সেন এবং তার টিমকে বিশেষভাবে ধন্যবাদ জানাচ্ছি। তারা তাদের সর্বোচ্চ ক্ষমতা দিয়ে আন্তরিকতার সঙ্গে আবু হেনা রনি এবং আমাদের পুলিশ সদস্য জিল্লুর রহমানকে চিকিৎসা দিয়েছেন, সুস্থ করে তুলেছেন। কৌতুক অভিনেতা আবু হেনা রনি তার অভিনয় শৈলী ও অনবদ্য পারফরম্যান্সের মধ্য দিয়ে আবারও দর্শক-শ্রোতাদের মাতিয়ে তুলবেন। আইজিপি হাসপাতালের চিকিৎসক এবং নার্সসহ সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান।

টানা ২৯ দিন চিকিৎসা শেষে ছাড়পত্র নেওয়ার সময় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের হলরুমে অভিনেতা রনি বলেন, দুর্ঘটনার পর আমাকে বিদেশে পাঠাতে চেয়েছিল, কিন্তু আমি রাজি হইনি। দেশের চিকিৎসায় সুস্থ হয়েছি। ঘটনার পর তৎকালীন আইজিপি আমাকে এবং কনস্টেবল জিল্লুর ভাইকে বিদেশে পাঠাতে চেয়েছিলেন। কিন্তু আমি রাজি হয়নি। দেশের চিকিৎসার প্রতি আমার ভরসা আছে, সেজন্যই আমি শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে চিকিৎসা নিয়েছি। আমি জিএমপি কমিশনার, আইজিপি এবং হাসপাতালের ডাক্তার ও নার্সদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। তারা আমাকে যেভাবে চিকিৎসা সেবা দিয়ে সুস্থ করে তুলেছেন তা আমি ভুলতে পারব না। বার্নের যে কত যন্ত্রণা সেটা আমি নিজে খুব ভালোভাবে উপলব্ধি করতে পেরেছি। দুর্ঘটনা ঘটার পর যেন প্রাথমিক চিকিৎসা দেওয়া যায়, সেই বিষয়ে সবাইকে সচেতন হতে হবে। প্রত্যেক জেলায় যেন একটি করে বার্ন ইনস্টিটিউট হয় সে বিষয়ে সংশ্লিষ্টদের অনুরোধ জানাচ্ছি।

প্রসঙ্গত, গত ১৬ সেপ্টেম্বর গাজীপুর মহানগর পুলিশের ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী ছিল। পায়রা ও বেলুন উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর ওই অনুষ্ঠান উদ্বোধনকালে অনাকাক্সিক্ষতভাবে গ্যাস বেলুন বিস্ফোরণের ঘটনা ঘটে। দুঃখজনক এ দুর্ঘটনায় কৌতুক অভিনেতা আবু হেনা রনিসহ চার পুলিশ সদস্য আহত হন। আহতদের দ্রুত চিকিৎসার জন্য গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। আবু হেনা রনি এবং কনস্টেবল জিল্লুর রহমানকে উন্নত চিকিৎসার জন্য শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর