মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

দুঃশাসনে দেশ বৃহত্তর বন্দিশালা : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

দুঃশাসনে দেশ বৃহত্তর বন্দিশালা : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগের দুঃশাসনে দেশ এক বৃহত্তর বন্দিশালায় পরিণত হয়েছে। সরকারের টিকে থাকার একমাত্র উপায় হলো বিএনপি নেতা-কর্মীদের পাইকারি হারে গ্রেফতার। তাই সরকার এখন বেপরোয়া হয়ে বিএনপি নেতা-কর্মীদের আটক করে জেলখানা পূর্ণ করছে। গতকাল গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। বিবৃতিতে বিএনপির এই মুখপাত্র বলেন, নিজেদের ব্যর্থতা ঢাকতে বিরোধী কণ্ঠস্বর স্তব্ধ করে দিতে রাষ্ট্রযন্ত্রকে নির্বিচারে ব্যবহার করছে শাসকগোষ্ঠী। দেশ আজ আওয়ামী স্বৈরশাসনে এক বৃহত্তর বন্দিশালা। বিএনপিসহ বিরোধীমতের বিরুদ্ধে প্রতিহিংসামূলক অসত্য মামলা দায়েরের উদ্দেশ্যই হচ্ছে নিরুদ্দেশ গণতন্ত্র ফিরে পাওয়ার জন্য কেউ যেন আন্দোলন করতে সাহসী না হয়। তবে তৃণমূল থেকে মানুষ জেগে উঠতে শুরু করেছে।

মির্জা ফখরুল বলেন, বিচারবহির্ভূত হত্যা, গুম, অপহরণ, মিথ্যা মামলা দায়ের করে গ্রেফতার ও কারারুদ্ধ করার মাধ্যমে দমন-পীড়ন চালিয়ে দেশের বৃহত্তম বিরোধী দল বিএনপিকে নিশ্চিহ্ন করে বাংলাদেশে একদলীয় শাসন প্রতিষ্ঠার আকাক্সক্ষা এ দেশের গণতন্ত্রকামী ও স্বাধীনতাকামী জনগণ কখনই বাস্তবায়ন হতে দেবে না। জনগণ এখন ঐক্যবদ্ধ, যে-কোনো মুহূর্তে জনগণের প্রবল স্রোত সরকারের পতন ঘটিয়ে গণতন্ত্র ফিরিয়ে আনবেই।

উচ্চ আদালতের জামিনে থাকা গাজীপুর মহানগর বিএনপির আহ্বায়ক আলহাজ মো. সোহরাব উদ্দিন নিম্ন আদালতে হাজিরা দিতে গেলে জামিন নামঞ্জুর করে তাঁকে কারাগারে পাঠানোর ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেন বিএনপি মহাসচিব।

বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, উচ্চ আদালতে জামিনপ্রাপ্ত সোহরাব উদ্দিন বিদেশে থাকাকালে গাজীপুরে তাঁর বিরুদ্ধে মিথ্যা মামলা হয়েছে। নির্যাতন-নিপীড়নের মাধ্যমে দেশবাসীসহ বিএনপি ও বিরোধীদলীয় নেতা-কর্মীদের আতঙ্কিত ও ভীতসন্ত্রস্ত করে বর্তমান শাসকগোষ্ঠী ক্ষমতায় টিকে থাকার অভিসন্ধি করছে। সোহরাব উদ্দিন সরকার প্রতিবাদী কণ্ঠস্বর বলেই শারীরিক ও মানসিকভাবে বিপর্যস্ত করতে জামিন নামঞ্জুর করে তাঁকে কারাগারে পাঠানো হয়েছে। এ ঘটনা বর্তমান সরকারের হিংসাশ্রয়ী রাজনীতির আরেকটি জঘন্য বহিঃপ্রকাশ। তিনি অবিলম্বে সোহরাব উদ্দিনের মামলা প্রত্যাহারসহ তাঁর নিঃশর্ত মুক্তির দাবি জানান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর