মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

বিএনপির উদ্দেশ্য দেশে বিশৃঙ্খলা তৈরি করা : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

বিএনপির উদ্দেশ্য দেশে বিশৃঙ্খলা তৈরি করা : তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচার মন্ত্রী, আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির উদ্দেশ্যই হচ্ছে দেশে বিশৃঙ্খলা তৈরি। সেই উদ্দেশ্য নিয়েই তারা আন্দোলন আন্দোলন খেলার চেষ্টা করছে, যদিও সেটা জমাতে পারছে না। গতকাল সচিবালয়ে টেলিভিশন গণমাধ্যমের শিল্পী, পরিচালক, প্রযোজক, কুশলীদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব খাদিজা বেগম এ সময় উপস্থিত ছিলেন। ড. হাছান বলেন, বিএনপি নেতারা এর আগে খালেদা জিয়া অসুস্থ, বিদেশ না নিলে মারাই যাবেন বলে জনগণকে সম্পৃক্ত করার চেষ্টা করেছিলেন, পারেননি। এখন ইউক্রেন যুদ্ধ ও করোনার কারণে পৃথিবীজুড়ে সংকট চলছে। বাংলাদেশ পৃথিবী থেকে বিচ্ছিন্ন দ্বীপ নয়। এ প্রেক্ষাপটে তাঁরা এখন জনগণকে বিভ্রান্ত করে দেশে বিশৃঙ্খলা তৈরির চেষ্টা চালাচ্ছেন। এ ধরনের এবং এর চেয়ে বেশি বিশৃঙ্খলা আমরা মোকাবিলা করেছি। ২০১৩ থেকে ২০১৫ সাল পর্যন্ত তাঁরা যা করেছিলেন সেগুলো মোকাবিলা করেছি।

সুতরাং তাঁদের এ বিশৃঙ্খলা, হুমকি, আন্দোলন আন্দোলন খেলা এগুলো মোকাবিলা করা আমাদের জন্য কোনো ব্যাপার নয়। জাতীয় পর্যায়ে টেলিভিশন পুরস্কার প্রবর্তনের কথা ভাবছে মন্ত্রণালয় : এর আগে টেলিভিশন গণমাধ্যম প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন তথ্যমন্ত্রী। অভিনয়শিল্পী, নাট্যপরিচালক ও প্রযোজকদের মধ্যে শম্পা রেজা, অরুণা বিশ্বাস, শামস সুমন, সাজ্জাদ হোসেন দোদুল, এস এম কামরুজ্জামান সাগর, নাজনীন হাসান চুমকী, সুমন শামস, প্রসূন বিশ্বাস, আমর শাইখ প্রমুখ বৈঠকে টিভি নাটকের বিকাশে তাঁদের মত তুলে ধরায় মন্ত্রী তাঁদের ধন্যবাদ জানান।

বিস্তারিত আলোচনার পরিপ্রেক্ষিতে ড. হাছান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে দায়িত্ব দেওয়ার পর আমি আমার সর্বোচ্চ নিষ্ঠা দিয়ে, ক্ষমতা দিয়ে চেষ্টা করে যাচ্ছি যাতে অভিনয়শিল্পীদের এবং দেশের টেলিভিশন শিল্পের উন্নয়ন ঘটে।

জাতীয় চলচ্চিত্র পুরস্কারের মতো জাতীয় পর্যায়ে টেলিভিশন পুরস্কার প্রবর্তন করা যায় কি না তা নিয়েও মন্ত্রণালয়ে কয়েক দফা আলোচনা হয়েছে বলে জানান সম্প্রচারমন্ত্রী। তিনি বলেন, যেহেতু এটি একটি জাতীয় বিষয়, এককভাবে আমাদের মন্ত্রণালয় সিদ্ধান্ত নিতে পারে না; আলোচনা করেই সিদ্ধান্ত নিতে হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর