বুধবার, ১৯ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করায় মহাসড়ক অবরোধ

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করায় মহাসড়ক অবরোধ

নারায়ণগঞ্জের সোনারগাঁর পিরোজপুর ইউনিয়ন পরিষদের পাশে গতকাল ৬ কিলোমিটার এলাকার প্রায় ৩ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। এর প্রতিবাদে সাত গ্রামের মানুষ ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে -বাংলাদেশ প্রতিদিন

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউনিয়নের অবৈধ গ্যাস বিচ্ছিন্নকরণের প্রতিবাদে কয়েক শত নারী পুরুষ একত্রিত হয়ে গ্যাসসংযোগ বিচ্ছিন্নকরণে বাধা ও টায়ার জ্বালিয়ে দুই ঘণ্টা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অববোধ করে রাখে। এতে মহাসড়কের দুই পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। এতে চরম ভোগান্তিতে পড়ে এ রোডে চলাচলরত যানবাহন ও যাত্রীরা। পরে পুলিশ এসে তাদের মহাসড়ক থেকে সরিয়ে দিলেও যানবাহন ধীর গতির কারণে দুপুর থেকে রাত পর্যন্ত যানজট চলমান রয়েছে।

জানা যায়, গতকাল দুপুরে তিতাস গ্যাস ডিস্টিবিউশন কোম্পানির একটি টিম একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পিরোজপুর ইউনিয়নে অবৈধভাবে সংযোগ দেওয়া গ্যাস বিচ্ছিন্নকরণের কাজ শুরু করে। গ্যাস বিচ্ছিন্নকরণের খবর শুনে পিরোজপুর ইউনিয়নের কয়েক হাজার নারী পুরুষ ঝাড়ুু ও লাঠি নিয়ে তিতাস কর্মকর্তাদের ওপর হামলা করে গ্যাস সংযোগ যাতে বিচ্ছিন্ন না করে সেজন্য ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করে। পরে তারা রাস্তার ওপর টায়ার জ্বালিয়ে মহাসড়কের ওপর অবস্থান নেয়। খবর পেয়ে কাঁচপুর হাইওয়ে পুলিশ ও থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে এসে তাদের সরে যেতে বলে। এতে নারাজ হয়ে বিক্ষোভকারীরা আরও উত্তেজিত হয়ে পড়ে। এ সময় তারা গ্যাস সংযোগ যাতে বিচ্ছিন্ন না করে সে জন্য পুলিশকে অনুরোধ করে। এ পর্যায়ে পুলিশ তাদের আশ্বাস দিলে গ্রামবাসী মহাসড়ক ছেড়ে যায়। গ্রামবাসীর বিক্ষোভের কারণে দুপুর থেকে মহাসড়কের দুই পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। পিরোজপুর কাউন্সিল থেকে মেঘনা বাউশিয়া ঘাট ও মোগরাপাড়া চৌরাস্তা থেকে মদনপুর পর্যন্ত কয়েক কিলোমিটার যানজট ছড়িয়ে পড়ে। এতে চরম ভোগান্তি পড়ে এ রোডে চলাচলরত যানবাহন ও যাত্রীরা। পুলিশ যানজট নিরসনে চেষ্টা করলেও অতিরিক্ত গাড়ির চাপে ধীর গতিতে যানবাহন চলাচল শুরু করে। কুমিল্লাগামী এক যাত্রী বলেন, মদনপুর এলাকায় যানজটে পড়ি। এখন বিকাল ৫টা বাজে এখনো মোগরাপাড়া বাসস্ট্যান্ড পার হতে পারিনি।

গাড়িচালক কামরুল বলেন, ঢাকা থেকে চট্টগ্রাম যাওয়ার উদ্দেশে রওনা দিয়ে ছিলাম। মদনপুর না আসতেই দেখি যানজট। মদনপুর পার হতে সময় লাগছে তিন ঘণ্টা। মদনপুর হইতে বাউশিয়া ঘাট পর্যন্ত চলে গেছে মগাসড়কের যানজট। এ ব্যাপারে তিতাসের কর্মকর্তাদের বলেন, সোনারগাঁয়ে অবৈধ গ্যাস লাইন বিচ্ছিন্ন করতে গেলে এলাকার কিছু দুষ্কৃৃতকারী আমাদের বাধা দিতে আসেন।

আমরা পিরোজপুর ইউনিয়নের অবৈধ গ্যাস লাইনের সংযোগ বন্ধ করে দেই। সোনারগাঁ থানার ওসি হাফিজুর ইসলাম জানান, দুপুরে অবরোধের কথা শুনে ঘটনাস্থলে এসে প্রায় এক ঘণ্টা বুঝিয়ে শুঝিয়ে গ্রামবাসীকে বাড়িতে পাঠিয়েছি। অবরোধের কারণে দুই পার্শ্বে তীব্র যানজটের সৃষ্টি হয়। আমরা হাইওয়ে পুলিশের পাশাপাশি মহাসড়ক থেকে যানজট নিরসনের চেষ্টা করছি। এখন যানজট কিছুটা নিয়ন্ত্রণে তবে অতিরিক্ত গাড়ির কারণে যান চলাচলে ধীরগতি হচ্ছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর