সোমবার, ২৪ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

ঢাকা রেঞ্জ ডিআইজি হলেন সৈয়দ নুরুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক

ঢাকা রেঞ্জ ডিআইজি হলেন সৈয়দ নুরুল ইসলাম

ঢাকা রেঞ্জ ডিআইজি পদে নিয়োগ পেয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার সৈয়দ নুরুল ইসলাম। সম্প্রতি ঢাকা রেঞ্জ ডিআইজি হাবিবুর রহমান ট্যুরিস্ট পুলিশের প্রধান হিসেবে দায়িত্ব পান। তার চলে যাওয়া শূন্যপদে নিয়োগ পেলেন সৈয়দ নুরুল ইসলাম। গতকাল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব মো. হারুন-অর-রশীদ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে। ঢাকা রেঞ্জে যোগদানের জন্য অবিলম্বে এ আদেশ কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে জানানো হয়। জানা গেছে, সৈয়দ নুরুল ইসলাম বাংলাদেশ পুলিশের ২০তম বিসিএসে এএসপি হিসেবে যোগদান করেন। ডিআইজি হিসেবে পদোন্নতি লাভের পর ডিএমপির অতিরিক্ত কমিশনার (লজিস্টিকস, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) হিসেবে কর্মরত ছিলেন।

 এর আগে ডিএমপির যুগ্ম-কমিশনার ও উপ-কমিশনার (ডিসি) হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি নারায়ণগঞ্জ, ময়মনসিংহ ও কুমিল্লা জেলার এসপি হিসেবে দায়িত্ব পালন করেন। সাহসী ভূমিকার স্বীকৃতি হিসেবে বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ পুরস্কার সম্মাননা বিপিএম ও পিপিএম (বার) পদক অর্জন করেন তিনি।

সৈয়দ নুরুল ইসলামের জন্ম ১৯৭১ সালের ১ মার্চ চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের জালমাছমারি মহল্লায়। তার বাবা সৈয়দ কসিমুদ্দীন মিঞা এবং মা সৈয়দা গুলনাহার বেগম। তিনি ১৯৮৬ সালে লালমনিরহাট চিলড্রেন পার্ক উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান শাখায় প্রথম বিভাগে এসএসসি, ১৯৮৮ সালে রাজশাহী কলেজ থেকে প্রথম বিভাগে এইচএসসি এবং ১৯৯১ সালে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সঙ্গে বিএসসি ও ১৯৯৩ সালে এমএসসি পাস করেন। পরে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯৭ সালে এমএএস ডিগ্রি অর্জন করেন।

পুলিশের এই কর্মকর্তার বড় ভাই চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যান এবং ছোট ভাই পৌরসভার মেয়র। ঢাকা রেঞ্জ সূত্রে জানা গেছে, বাংলাদেশ পুলিশের অন্যান্য রেঞ্জের চেয়ে তুলনামূলক বেশি গুরুত্বপূর্ণ ঢাকা রেঞ্জ। এ রেঞ্জের অধীনে ১৩টি জেলা, ৯৮টি থানা ও ৪৩টি সার্কেল অফিস রয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর