বৃহস্পতিবার, ২৭ অক্টোবর, ২০২২ ০০:০০ টা
ভুয়া প্রকল্পে অর্থ আত্মসাৎ

সাবেক চেয়ারম্যান ও প্রকল্প কর্মকর্তাসহ তিনজনের কারাদন্ড, জরিমানা

নিজস্ব প্রতিবেদক, খুলনা

ভুয়া প্রকল্পের মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগে খুলনার পাইকগাছা গড়ইখালি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান গাজী মোস্তফা কামাল, ইউপি সদস্য আসাদুল ইসলাম এবং প্রকল্প কর্মকর্তা প্রকাশ চন্দ্র বিশ^াসকে তিন বছর করে সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ২৬ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে। গতকাল খুলনা বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিচারক ড. ওয়াহিদুজ্জামান শিকদার রায় ঘোষণা করেন। রায় ঘোষণার পর আদালতে উপস্থিত থাকা তিন আসামিকে কারাগারে প্রেরণ করা হয়। আদালতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পিপি অ্যাডভোকেট মজিবর রহমান এ তথ্য নিশ্চিত করেন। 

জানা যায়, ২০১০ সালের ২৭ জুন গড়ইখালি বগুড়ারচক সানাবাড়ি মসজিদ সংলগ্ন উন্নয়নের নামে ভুয়া প্রকল্প দেখিয়ে আসামিরা সরকারি অনুদানের ২৬ হাজার টাকা মূল্যের এক মেট্রিক গম উত্তোলন করে আত্মসাৎ করেন। স্থানীয় বাসিন্দা এ বি এম এনামুল হক এ ঘটনায় খুলনা জেলা জজ আদালতে মামলা করেন। পরে দুদক সহকারী পরিচালক এনায়েত হোসেন মামলা তদন্ত করে আদালতে চার্জশিট দেন।

আইনজীবী অ্যাডভোকেট মজিবর রহমান বলেন, প্রকল্পের সভাপতি মোজাহার হোসেন মারা যাওয়ায় তাকে অব্যাহতি দেওয়া হয়েছে। অন্য আসামিদের ৩ বছর করে কারাদন্ড ও ২৬ হাজার টাকা করে জরিমানা করা হয়। জরিমানা অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর