মঙ্গলবার, ১ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

রূপনগর ও মিরপুরে জাল স্ট্যাম্প তৈরির কারখানা

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর রূপনগর ও মিরপুরে জাল রেভিনিউ স্ট্যাম্প তৈরির কারখানার সন্ধান পেয়েছে র‌্যাব। র‌্যাব-১০-এর একটি দল অভিযান চালিয়ে কারখানার মালিক, কারিগরসহ তিন যুবককে গ্রেফতার করেছে। তারা হলেন- মোতাহার মিয়া (২৬), মিকাইল মিয়া (২০) ও আম্বিয়া পারভেজ লুপা (২০)। এ সময় জব্দ করা হয় প্রায় ৫৮ কোটি টাকার জাল স্ট্যাম্প ও স্ট্যাম্প তৈরির সরঞ্জাম।

র‌্যাব-১০-এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন জানান, আমরা রবিবার দিবাগত রাতে রাজধানীর রূপনগরে ইস্টার্ন হাউজিং ও মিরপুর-২ এলাকায় অভিযান চালাই। দুই এলাকার দুই বাসা থেকে ৫৮ কোটি টাকা সমমূল্যের জাল রেভিনিউ স্ট্যাম্প, জাল বাংলাদেশ কোর্ট ফি ও নন জুডিশিয়াল জাল স্ট্যাম্প জব্দ করা হয়।

এ সময় ২০ লাখ টাকার সরঞ্জামসহ কারখানার মালিক ও দুজনকে আটক করা হয়। জব্দ তালিকায় রয়েছে- ১০, ৫০, ১০০, ২০০ ও ৫০০ টাকা মূল্যমানের রেভিনিউ স্ট্যাম্প, ২০ টাকা মূল্যমানের জাল বাংলাদেশ কোর্ট ফি, ১০০ টাকা মূল্যমানের নন জুডিশিয়াল জাল স্ট্যাম্পসহ নন জুডিশিয়াল জাল স্ট্যাম্প ও জাল কোর্ট ফি তৈরির সরঞ্জাম। এ ঘটনায় রূপনগর থানায় মামলা হয়েছে। মামলার তদন্তভার চেয়ে আবেদন করা হবে।

ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন বলেন, গ্রেফতাররা জাল রেভিনিউ স্ট্যাম্প, জাল বাংলাদেশ কোর্ট ফি ও জাল নন জুডিশিয়াল স্ট্যাম্প প্রস্তুত ও সরবরাহকারী চক্রের সক্রিয় সদস্য। তারা ছয় মাসের বেশি সময় ধরে সিকিউরিটি প্রিন্টিং প্রেসের মুদ্রণযোগ্য বিভিন্ন সরকারি রেভিনিউ স্ট্যাম্প জালিয়াতির মাধ্যমে আধুনিক যন্ত্রপাতি ও প্রযুক্তি ব্যবহার করে জাল রেভিনিউ স্ট্যাম্প প্রস্তুত করে দেশের বিভিন্ন অসাধু রেভিনিউ স্ট্যাম্প, বাংলাদেশ কোর্ট ফি ও নন জুডিশিয়াল স্ট্যাম্প বিক্রয়কারী প্রতিষ্ঠানের কাছে সরবরাহ করে আসছিলেন। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর