মঙ্গলবার, ১ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

খুলনায় সড়কে দুর্ভোগ, নিরসনে ৫ দফা দাবি

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় সড়কে দুর্ভোগ নিরসনে গণপরিবহন চালু ও ফুটপাথ দখল মুক্তসহ ৫ দফা দাবি জানিয়েছে নিরাপদ সড়ক চাই (নিসচা)। গতকাল খুলনা নগরীর সাতরাস্তা মোড়ের অভিজাত হোটেলে সংবাদ সম্মেলনে এ দাবির কথা জানানো হয়। দাবিগুলো হচ্ছে- সড়কে ইট-বালুর ব্যবসা বন্ধ, রিকশা-ইজিবাইক চালকদের ট্রাফিক প্রশিক্ষণের ব্যবস্থা ও ট্রাফিক সাইন সিগন্যাল স্থাপন করা।

জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে মাসব্যাপী পালিত কর্মসূচিতে নিসচা খুলনা মহানগর শাখা এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন নিসচা খুলনা মহানগর শাখার সভাপতি এস এম ইকবাল হোসেন বিপ্লব। মহানগর শাখার সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান মুন্নার সঞ্চালনায় বক্তব্য রাখেন, খান হাফিজুর রহমান, শেখ নাসির উদ্দিন, নাজমুল  হোসেন, শামীম হোসেন, তানিয়া সুলতানা, মোস্তফা কামাল, মফিজ আহমেদ মজুমদার ও শাহরুজ জামান শাওন।

নিসচার উপদেষ্টা ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি শ্যামল সিংহ রায় জানান, মহানগরীতে দীর্ঘদিন গণ পরিবহন সংকট চলছে। অথচ অবৈধ ইজিবাইক-ব্যাটারিচালিত রিকশার কারণে অতিষ্ঠ নগরবাসী। ফুটপাথগুলো দখল করে ব্যবসা কেন্দ্র করা হয়েছে। সড়কে ইট বালুর ব্যবসায় সংকুচিত হয়েছে নগরবাসীর চলাচল। সড়ক সংস্কার ও ড্রেন নির্মাণের নামে মাসের পর মাস সড়ক বন্ধ রাখা হচ্ছে। ফুটপাথ দখল করে রাখলেও তা উদ্ধারে তেমন কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর