সোমবার, ৭ নভেম্বর, ২০২২ ০০:০০ টা
বিচারপতি মানিকের গাড়িতে হামলা

ছাত্রদলের ১১ নেতা কর্মী কারাগারে

নিজস্ব প্রতিবেদক

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিকের ওপর হামলার ঘটনায় গ্রেফতার ছাত্রদলের ১১ নেতা-কর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম এই আদেশ দেন। ৩ নভেম্বর এই ১১ জনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড শেষে গতকাল মামলার তদন্ত কর্মকর্তা পল্টন মডেল থানার উপ-পরিদর্শক মনজুরুল হাসান খান আসামিদের আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। তার পরিপ্রেক্ষিতে বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। একই দিন এই মামলায় গ্রেফতার আবুল বাশার নামে এক বিএনপি কর্মীর দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন একই আদালত।

এদিন কারাগারে যাওয়া ১১ আসামি হলেন- ছাত্রদল কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাকসুদুর রহমান সুমিত, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. সাখাওয়াত হোসাইন খান, কলাবাগান থানা ছাত্রদলের সদস্য মো. রবিন খান ও মো. সাগর, জসিম উদ্দিন, হারুন অর রশিদ, মতিউর রহমান নিরব, শামিম রহমান, জামাল হোসেন, আরিফুল ইসলাম এবং আবু তাহের।

২ নভেম্বর পল্টন এলাকা দিয়ে গাড়ি নিয়ে যাওয়ার সময় বিএনপির সমাবেশের পাশ দিয়ে যাওয়া মিছিল থেকে বিচারপতি মানিকের গাড়িতে হামলা করা হয়।

পরে এ ঘটনায় তার পক্ষে থানায় গানম্যান রফিকুল ইসলাম মামলা করেন। মামলায় অজ্ঞাতনামা অর্ধশতাধিক ব্যক্তিকে আসামি করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর