মঙ্গলবার, ৮ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

ভারতের কে ডি হাসপাতাল বাংলাদেশি রোগীদের যাতায়াত ও থাকার খরচ বহন করবে

নিজস্ব প্রতিবেদক

ভারতের আহমেদাবাদের বিষ্ণুদেবী সার্কেলে মাল্টি-স্পেশালিটি হাসপাতাল হিসেবে সেবা দিয়ে যাচ্ছে কে ডি হাসপাতাল। আগামী বছর বাংলাদেশ থেকে এই হাসপাতালে চিকিৎসার জন্য যাওয়া রোগীদের বিমান টিকিট এবং বাসস্থানের খরচ বহন করার প্রস্তাব দিয়েছে হাসপাতালটি। গতকাল রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় ডেইলি সানের সম্মেলন কক্ষে এক ব্রিফিংয়ে হাসপাতালের ব্যবস্থাপনা কর্তৃপক্ষ এ ঘোষণা দেন। হাসপাতালের চিফ অপারেটিং অফিসার ডা. পার্থ দেশাই বলেন, ‘আমরা বাংলাদেশি রোগীদের বিনামূল্যে বিমান টিকিট এবং থাকার ব্যবস্থা করব। আমাদের দুই দেশের সংস্কৃতিতে মিল থাকায় রোগীরা হাসপাতালে স্বস্তিবোধ করবেন। কে ডি একটি দাতব্য হাসপাতাল। হাসপাতাল মানবতায় কাজ করে লাভের জন্য নয়। রোগীদের কাছ থেকে পাওয়া অর্থ যন্ত্রপাতি কেনা এবং হাসপাতালের উন্নয়নের উদ্দেশে পুনরায় বিনিয়োগ করা হয়।’

রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে রোগীদের দেখতে এবং অভিজ্ঞতা বিনিময় করতে কে ডি হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকদের একটি দল বাংলাদেশে এসেছে।

উপস্থিত ছিলেন স্পাইন সার্জন ডা. রুতভিজ ভাট, অর্থোপেডিক চিকিৎসক ও সিনিয়র জয়েন্ট রিপ্লেসমেন্ট সার্জন ডা. অতীত শর্মা, নেফ্রোলজিস্টও ট্রান্সপ্লান্ট ফিজিশিয়ান ডা. কমল গোপলানি প্রমুখ। ডেইলি সানের সম্পাদক এনামুল হক চৌধুরীর সভাপতিত্বে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বার্তা সম্পাদক সৈয়দ আফজাল হোসেন, চিফ রিপোর্টার শওকত আলী খান প্রমুখ। ডা. পার্থ দেশাই জানান, কে ডি হাসপাতাল ৩০০ শয্যা বিশিষ্ট মাল্টি-স্পেশালিটি হাসপাতাল। এটি অর্থোপেডিক, কিডনি, কার্ডিয়াক এবং অন্য রোগীদের সাশ্রয়ী মূল্যে আধুনিক মানসম্মত সেবা দিয়ে থাকে। ডেইলি সানের সম্পাদক এনামুল হক চৌধুরী বলেন, বসুন্ধরা গ্রুপের উদ্দেশ্য মানুষের সেবা করা। তাই বাংলাদেশের জনগণকে হাসপাতালের সুযোগ-সুবিধা জানাতে সংবাদ সম্মেলনের আয়োজন করেছে ডেইলি সান। মানুষ হাসপাতাল সম্পর্কে জানতে পারবে এবং সাশ্রয়ী মূল্যে মানসম্মত চিকিৎসা পাবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর