সোমবার, ২১ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

চট্টগ্রামে পুলিশ ফাঁড়িতে হামলা, গ্রেফতার ৮ আসামি ২১০

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামের চান্দগাঁও পুলিশ ফাঁড়িতে হামলায় ঘটনায় আটজনকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হলেন- রাব্বি ইসলাম রবিন ওরফে মনি হিজড়া, ফরিদুল ইসলাম ওরফে ফরিদা হিজড়া, বাদশা ওরফে ববিতা হিজড়া, আবদুল জলিল, দিল মোহাম্মদ, আবদুর রহমান, আকলিমা আকতার এবং মো ইব্রাহিম। শনিবার রাতে এবং রবিবার নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে চান্দগাঁও থানা পুলিশ। এদিকে পুলিশ ফাঁড়িতে হামলার ঘটনায় পুলিশ বাদী হয়ে ১৪ জনের নাম উল্লেখসহ ২১০ জনকে আসামি করে মামলা করেছে।

চান্দগাঁও থানার ওসি মাঈনুর রহমান বলেন, পুলিশ ফাঁড়িতে হামলা এবং ভাঙচুরের ঘটনায় আটজনকে গ্রেফতার করা হয়েছে। শনিবার রাতে এবং রবিবার সকালে নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতাররা ফাঁড়ি ভাঙচুর মামলার এজাহারভুক্ত আসামি। তিনি বলেন, ফাঁড়ি ভাঙচুর এবং সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে এসআই রোকনুজ্জামান বাদী হয়ে মামলা দায়ের করেছেন। মামলায় ১৪ জনের নাম উল্লেখসহ ২১০ জনকে আসামি করা হয়। এরই মধ্যে এজাহারভুক্ত আট আসামিকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারে চেষ্টা চলছে। স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার রাতে পুলিশের হাত থেকে ছিনিয়ে নেওয়া হানিফকে আগেও র‌্যাবের হাত থেকে ছিনিয়ে নেওয়া হয়। ২০২০ সালের ১২ অক্টোবর মৌলভী বাজারের ৯ নম্বর পোল এলাকায় মাদক ব্যবসার অভিযোগে হানিফকে আটক করেন র‌্যাব সদস্যরা।

এ খবর পেয়ে সড়ক অবরোধ করে তাকে সেখান থেকে ছাড়িয়ে নেয় হিজড়াদের একটি দল। অভিযোগ রয়েছে হানিফের বাবা লোকমান, ভাই ইয়াছিন ও বোন নাজমা সবাই মাদক কারবারের সঙ্গে জড়িত। মৌলভীবাজারের পোল-বস্তিসহ মোহরা এলাকায় মাদক কারবার নিয়ন্ত্রণ করতে ইয়াছিন আরাফাতকে সুকৌশলে হিজড়া বানিয়েছে তার পরিবার। প্রতিদিন হিজড়া রূপ নিয়ে এলাকায় জোর করে টাকা তোলে ইয়াছিন।

প্রসঙ্গত, গত শনিবার রাতে দুই মাদক ব্যবসায়ীকে ছিনিয়ে নিতে পুলিশ ফাঁড়িতে হামলা চালায় মাদক ব্যবসায়ীর সহযোগীরা। এ সময় দুই মাদক ব্যবসায়ীকে ছিনিয়ে নেয়। সংঘর্ষে নিহত হন মাদক ব্যবসায়ীর বোন। আহত হন তিন পুলিশসহ কমপক্ষে ১০ জন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর