বৃহস্পতিবার, ১ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে নগর, সাজ সাজ রব

ময়মনসিংহে আওয়ামী লীগের সম্মেলন

ময়মনসিংহ প্রতিনিধি

ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে নগর, সাজ সাজ রব

ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন শনিবার। সম্মেলন ঘিরে নগরজুড়ে ব্যানার-ফেস্টুনের ছড়াছড়ি; যা ঠেকেছে উপজেলা পর্যন্ত। আর নগরের বিভিন্ন মোড়, অলিগলি পদপ্রত্যাশীদের ব্যানার-তোরণে ছেয়ে গেছে। সব মিলিয়ে গোটা জেলায় বইছে সাজ সাজ রব। নেতা-কর্মীদের মধ্যে বিরাজ করছে উৎসবের আমেজ। আর এ উৎসব এখন জেঁকে বসেছে সাধারণ মানুষ পর্যন্ত। ছয় বছর পর আওয়ামী লীগের এ দুটি শাখার সম্মেলন হতে যাচ্ছে। সম্মেলনের মাধ্যমে জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃত্বে কারা আসছেন, এ নিয়ে শুরু হয়েছে নানা জল্পনা-কল্পনা। নিজেদের প্রার্থিতা জানান দিয়ে ব্যানার-তোরণ-ফেস্টুন এখন শোভা পাচ্ছে প্রতিটি মোড়, অলিগলিতে। অনুসারীরাও নেতাদের সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে ‘দেখতে চাই’ লেখাসংবলিত তোরণ-ফেস্টুন-পোস্টার সাঁটিয়েছেন। দলীয় সূত্র জানান, শনিবারের সম্মেলনে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। উদ্বোধক থাকবেন দলের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী। সম্মানিত অতিথি থাকবেন কৃষিমন্ত্রী ড. মো. আবদুর রাজ্জাক। যুগ্মসাধারণ সম্পাদক শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেওয়ার কথা রয়েছে। জানা যায়, সম্মেলন কেন্দ্র করে দুই ইউনিট থেকে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে কমপক্ষে পাঁচজন করে প্রার্থী হয়েছেন। এর মধ্যে জেলা আওয়ামী লীগের সভাপতি পদে বর্তমান সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা, গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, বর্তমান সহসভাপতি নাজিম উদ্দিন আহমেদ এমপি ও ফারুক আহমেদ খান আলোচনায় রয়েছেন। আর সাধারণ সম্পাদক পদপ্রত্যাশীরা হলেন- মহানগরের সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত, বর্তমান জেলা যুগ্মসাধারণ সম্পাদক এম এ কুদ্দুস, শওকত জাহান মুকুল, সাংগঠনিক সম্পাদক আহমেদ আলী আকন্দ প্রমুখ। অন্যদিকে, মহানগরের সভাপতি পদে সবচেয়ে বেশি আলোচনায় আছেন ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ও মহানগরের সহসভাপতি ইকরামুল হক টিটু।

এ ছাড়া বর্তমান সভাপতি এহতেশামুল আলম ও সাদেক খান মিল্কী টজু সভাপতি পদপ্রত্যাশী। আর সাধারণ সম্পাদক পদে বর্তমান সহসভাপতি অধ্যাপক গোলাম ফেরদৌস জিল্লু, যুগ্মসম্পাদক হোসাইন জাহাঙ্গীর বাবু ও সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল হক প্রমুখ প্রার্থী হয়েছেন। ময়মনসিংহ নগরের সার্কিট হাউস মাঠে হবে এ সম্মেলন। ইতোমধ্যে সম্মেলন ঘিরে প্রস্তুতি শেষ পর্যায়ে বলে জানিয়েছে আয়োজক কমিটি।

জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক আবু সাঈদ দীন ইসলাম ফখরুল জানান, ‘সার্কিট হাউস মাঠের উত্তর পাশে নৌকার আদলে মঞ্চ নির্মাণ হচ্ছে। কাল শুক্রবার মঞ্চ নির্মাণের কাজ শেষ হবে। সমাবেশে কয়েক লাখ লোকের সমাগম ঘটবে বলে আশা করছি।’ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা বলেন, ‘সম্মেলন সফল করতে আমাদের ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে।’ মেয়র ইকরামুল হক টিটু বলেন, ‘সম্মেলন সফল করতে আমরা দিনরাত পরিশ্রম করে যাচ্ছি। যোগ্যরাই নেতৃত্বস্থানে থাকবেন বলে আমাদের বিশ্বাস।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর