শনিবার, ১৭ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

রাজশাহীতে অপহৃত দুই শিশু উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীতে অপহৃত দুই শিশুকে উদ্ধার করেছে পুলিশ। এর সঙ্গে জড়িত থাকার অভিযোগে চারজনকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার রাত থেকে গতকাল ভোর পর্যন্ত রাজশাহী মহানগরীর শাহ মখদুম থানা পুলিশ এ উদ্ধার অভিযান চালায়। গ্রেফতার চারজন হলেন- শাহ মখদুম থানার খিরশিন টিকর এলাকার রাজু ইসলাম (২৬), একই এলাকার মো. শাকিল (২৩) ও মজিবুল ইসলাম (২৬) এবং খিরশিন ফকিরপাড়া গ্রামের মোখলেসুর রহমান (২৬)। তাদের ব্যবহৃত তিনটি মোটরসাইকেলও জব্দ করা হয়েছে। শাহ মখদুম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী হাসান জানান, ১২ ও ১৩ বছরের দুই শিশু রাজশাহী শহরে একটি ওরসের মেলায় খেলনা বিক্রি করতে এসেছিল। মেলা শেষে বৃহস্পতিবার দুপুরে তারা ভটভটিতে করে নিজেদের মালামাল নিয়ে বাড়ি ফিরছিল। তখন শাহ মখদুম থানার সিটিহাট এলাকা থেকে তাদের অপহরণ করে নিয়ে যাওয়া হয়। পরে এক শিশুর মহাজন মনিরুল ইসলাম থানায় এসে অভিযোগ করেন।

রাজশাহীর পবা উপজেলার ভালাম এলাকায় অপহরণকারীদের অবস্থান নিশ্চিত হয়ে অভিযান চালানো হয়। রাতভর অভিযান চালিয়ে দুই শিশুকে উদ্ধার করা এবং জড়িত চারজনকে গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, মামলার বাদী মনিরুল ইসলামের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার নেজামপুরে। তার কাছ থেকে খেলনা মালামাল নিয়ে বিক্রি করে শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ সালামপুর গ্রামের ১৩ বছরের ওই শিশু। সে রাজশাহীর তানোর উপজেলার দিব্যস্তল গ্রামের ১২ বছর বয়সী বন্ধুকে নিয়ে মেলায় এসেছিল।

ওসি মেহেদী হাসান বলেন, কী কারণে অপহরণ করা হয়েছিল তা তদন্ত করা হচ্ছে। মামলার এজাহারে অজ্ঞাত আরও কয়েকজন আসামি আছেন। তাদেরও গ্রেফতারে চেষ্টা চলছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর