রবিবার, ১৮ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

চট্টগ্রামে নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, গ্রেফতার ১

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের অধীনে ‘জেলা পরিবার পরিকল্পনা সহকারী’ পদে নিয়োগ পরীক্ষায় জালিয়াতির দায়ে মো. নিজাম উদ্দিন নামে এক পরীক্ষার্থীকে আটক করেছে পুলিশ। গতকাল দুপুরে মৌখিক পরীক্ষার সময় ওই পরীক্ষার্থীকে সন্দেহ হলে জিজ্ঞাসাবাদ করেন পরীক্ষা বোর্ডের সদস্যরা। পরে জালিয়তির বিষয়টি প্রমাণ হলে তাকে পুলিশে দেওয়া হয়।

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও স্টাফ অফিসার প্লাবন কুমার বিশ্বাস জানান, জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে ‘জেলা পরিবার পরিকল্পনা সহকারী’ নিয়োগের জন্য গতকাল মৌখিক পরীক্ষায় অংশ নিতে আসেন মিরসরাই পৌরসভার ওবায়দুল হকের ছেলে মো. নিজাম উদ্দিন। এ সময় তার উত্তরপত্রের ওএমআর শিটের লেখা এবং হাতের লেখা মিলিয়ে দেখার সময় সন্দেহ হলে মৌখিক পরীক্ষা বোর্ড সদস্যরা জিজ্ঞাসাবাদ করেন।

জিজ্ঞাসাবাদে তিনি লিখিত উত্তরপত্রে লেখা কোনো প্রশ্নের উত্তর সঠিকভাবে দিতে পারেননি। পরে লিখিত পরীক্ষার হাজিরা শিটের স্বাক্ষর ও মৌখিক পরীক্ষার হাজিরা শিটের স্বাক্ষরেও অমিল দেখা যায়। একপর্যায়ে তিনি স্বীকার করেন, লিখিত পরীক্ষায় মিরসরাই বাজারের নিকটস্থ লিটন চন্দ্র দাস নামে এক ব্যক্তির মধ্যস্থতায় ১ লাখ টাকার বিনিময়ে অন্য এক ব্যক্তি তার ‘প্রক্সি’ পরীক্ষা দেন। সেখানে উত্তীর্ণ হওয়ার পর মৌখিক পরীক্ষা দিতে আসেন নিজাম। পরে প্রতারণার দায়ে তাকে কোতোয়ালি থানায় সোপর্দ করে মামলা করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর